ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

প্রার্থিতা ফেরত পেলেন না সাবেক সচিব গোলাম হোসেন

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
প্রার্থিতা ফেরত পেলেন না সাবেক সচিব গোলাম হোসেন

ঢাকা: এক শতাংশ ভোটারের সমর্থন নিয়ে গরমিল থাকার অভিযোগে বাতিল হওয়া প্রার্থিতা ফিরে পেতে সর্বোচ্চ আদালতেও বিফল হলেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান ও সাবেক সচিব চাঁদপুর-১ (কচুয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী গোলাম হোসেন।

প্রার্থিতা ফিরে পেতে তার করা আবেদনে রোববার (২৪ ডিসেম্বর) সাড়া দেননি আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

গত ৪ ডিসেম্বর সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রার্থীদের কাগজপত্র যাচাই-বাছাই শেষে বৈধ ও বাতিল প্রার্থীদের নাম ঘোষণা করেন চাঁদুপর জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান।

এর মধ্যে এক শতাংশ ভোটারের সমর্থন নিয়ে গরমিল থাকায় চাঁদপুর-১ (কচুয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী গোলাম হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়। আপিলের পর নির্বাচন কমিশন তার আবেদন নামঞ্জুর করেন। এরপর তিনি হাইকোর্টে রিট করেন। ২০ ডিসেম্বর হাইকোর্ট তার রিট সরাসরি খারিজ করে দেন। পরে তিনি আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেন। রোববার সে আবেদনে ‘নো অর্ডার’ আদেশ দেন। এ আদেশের ফলে হাইকোর্টের আদেশ বহাল থাকে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
ইএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।