ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

আইন ও আদালত

আইনজীবী স্ত্রীর মামলায় পুলিশ স্বামীর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
আইনজীবী স্ত্রীর মামলায় পুলিশ স্বামীর কারাদণ্ড কারাদণ্ডপ্রাপ্ত আবু নকিব

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে আইনজীবী স্ত্রীর যৌতুক ও নির্যাতনের মামলার রায়ে পুলিশ পরিদর্শক স্বামী আবু নকিবকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আলমের আদালত এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন।

রায়ে একই সঙ্গে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৭ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জ জজ কোর্টের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আইনজীবী জাসমিন আহমেদের সঙ্গে ২০০৭ সালের ১৪ মে আবু নকিবের ১০ লাখ এক হাজার টাকা দেনমোহরে বিয়ে হয়। বিয়ের পর থেকে ৫০ লাখ টাকা যৌতুকের দাবিতে দুই দফায় জাসমিনকে মারধর করে গুরুতর আহত করেন স্বামী নাকিবসহ শ্বশুরবাড়ির লোকজন। এ ঘটনায় আদালতে একটি মামলা করেন জাসমিন।

জাসমিন আহমেদ অভিযোগ করে বলেন, যৌতুক না পেয়ে প্রায় সময় আবু নকিব ঘুমের মধ্যে আমার গলা টিপে বালিশচাপা দিয়ে শ্বাসরোধে হত্যার চেষ্টা করতেন। এর প্রতিবাদ করলে কোমরের বেল্ট ও জুতা দিয়ে আমাকে মারধর করতেন তিনি। এ ছাড়া আবু নকিব গোপনে আরও দুটি বিয়ে করেছেন। এরমধ্যে আমাকে মারধর করে আবু নকিব পাঁচ লাখ টাকা ও ১০ ভরি স্বর্ণালংকার নিয়েছেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, আদালত সাজা প্রদানের পর দণ্ডপ্রাপ্ত আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।