ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

সহনশীল হতে রাজনৈতিক দলগুলোর প্রতি প্রধান বিচারপতি আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
সহনশীল হতে রাজনৈতিক দলগুলোর প্রতি প্রধান বিচারপতি আহ্বান বক্তব্য রাখছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

ঢাকা: একে অপরের প্রতি সহনশীল হতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

 ‘মানবাধিকার সুরক্ষায় প্যানেল আইনহজীবীগণণের ভূমিকা’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান প্রধান বিচারপতি।

শনিবার (১৮ নভেম্বর) কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে কর্মশালার আয়োজন করে জাতীয় মানবাধিকার কমিশন।  

কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন কমিশনের সার্বক্ষণিক সদস্য মো. সেলিম রেজা।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, আমরা চাই আমাদের দেশ ভবিষ্যতে সব ধর্ম, সব মতের মানুষের মিলের মধ্য দিয়ে এই দেশের মানুষ বসবাস করতে পারে। সেজন্য অত্যন্ত বেশি সহনশীল হওয়া প্রয়োজন সবার। সব রাজনৈতিক দলের প্রতি সব নেতাদের প্রতি সবার প্রতি আহ্বান থাকবে আপনারা একে অপরের প্রতি সহনশীল হবেন।

মিছিল মিটিংয়ের অধিকার নিয়ে প্রধান বিচারপতি বলেন, একটি মানুষ, তার রাজনৈতিক অধিকার নিশ্চয়ই সংবিধান তাকে গ্যারান্টি দিয়েছে। তিনি রাস্তায় আন্দোলন করবেন, মিছিল করবেন। সবই করবেন। অতিরিক্ত বলপ্রয়োগ তিনিও যদি পুলিশের ওপর করেন, আর পুলিশ যদি অতিরিক্ত বলপ্রয়োগ করে দুইটাই কিন্তু অপরাধ। দুইটাই মানবাধিকার লঙ্ঘনের পর্যায়ে পড়ে যায়।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।