ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

২ হাজার কোটি টাকা পাচার মামলার আসামি সিদ্দিক কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
২ হাজার কোটি টাকা পাচার মামলার আসামি সিদ্দিক কারাগারে সিদ্দিকুর রহমান

ফরিদপুর: ফরিদপুরের আলোচিত ২ হাজার কোটি টাকা পাচার মামলার চার্জশিটভুক্ত আসামি ফরিদপুর চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি সিদ্দিকুর রহমানকে (৪৭) কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (৩০ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে ফরিদপুরের সিনিয়র জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. আকবর আলী শেখ তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

একই দিন বিকেলে বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন ফরিদপুর কোর্ট পুলিশের পরিদর্শক আবুল খায়ের।

এর আগে, গত ০৯ আগস্ট ফরিদপুরের কোতোয়ালি থানায় চাঁদাবাজি ও নীতি বহির্ভূতভাবে ১০০ কোটি ৫২ লাখ ৭৬ হাজার টাকা উপার্জন করার অপরাধে মানিলন্ডারিং প্রতিরোধ দমন আইন ২০১২ (সংশোধনী/২০১৫) -এর ৪(২) ধারায় একটি মামলা দায়ের করা হয়। সেই মামলায় তাকে কারাগারে পাঠানো হয়। আর মামলাটি দায়ের করেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ফরিদপুরের পুলিশ পরিদর্শক নাসির উদ্দিন। মামলায় সিদ্দিকুরকে প্রধান করে পাঁচজনকে আসামি করা হয়।

ফরিদপুর কোর্ট পুলিশের পরিদর্শক আবুল খায়ের বলেন, আসামি সিদ্দিকুর রহমান উচ্চ আদালত থেকে চার সপ্তাহের এন্ট্রি সেক্টরে জামিন নিয়েছিলেন। বুধবার (৩০ আগস্ট) ফরিদপুর জজকোর্টে আত্মসমর্পণ করার পর তাকে কারাগারে পাঠানো হয়।  

এ মামলায় অন্য আসামিরা হলেন, সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের ভাই ও সাবেক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর, ফরিদপুর শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত (৪৭), বরকতের ছোট ভাই ও ফরিদপুর প্রেসক্লাবের বহিষ্কৃত সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল (৪৫) এবং সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের এপিএস এএইচএম ফুয়াদ। বর্তমানে এই চার আসামি ২ হাজার কোটি টাকার মানিলন্ডারিং মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন।  

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১০-১৯ সাল পর্যন্ত আসামি সিদ্দিকুর রহমান টেন্ডার বাণিজ্য এবং হাতুড়ি বাহিনী গঠন করে অপর আসামিদের সহযোগিতায় নানা অপকর্মের মাধ্যমে জ্ঞাত বহির্ভূতভাবে বিপুল সম্পদের মালিক হন। সিদ্দিকুর ফরিদপুরের আলোচিত ২ হাজার কোটি টাকা পাচার মামলার সম্পূরক চার্জশিটভুক্ত আসামি।  

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।