ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

ডাকাতির নাটক সাজিয়ে শিক্ষক হত্যা, ৫ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
ডাকাতির নাটক সাজিয়ে শিক্ষক হত্যা, ৫ জনের যাবজ্জীবন

ময়মনসিংহ: ময়মনসিংহে ডাকাতির নাটক সাজিয়ে মাহাবুবুল আলম নামে এক শিক্ষককে হত্যার দায়ে পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে ময়মনসিংহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সুদীপ্তা সরকার এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- আব্দুর রশিদ, তার ভাই আব্দুর রাশিদ, আবুল বাসার, মো. জিন্নাহ এবং মো. রাসেল।  

আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট সঞ্জীব সরকার সঞ্জু বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নিহত শিক্ষক মাহবুবুল আলমের বাড়ি জেলার গফরগাঁও উপজেলার বাশিয়া গ্রামে। পূর্ব শত্রুতার জের ধরে ওই পাঁচজন পরিকল্পিতভাবে ২০১২ সালের ১৯ এপ্রিল রাতে মাহবুবুল আলমের বাড়িতে ডাকাতির ছলে হানা দিয়ে তাকে হত্যা করে পালিয়ে যান।

এ ঘটনার দুইদিন পর নিহত মাহবুবুল আলমের স্ত্রী হেনা পারভীন বাদী হয়ে গফরগাঁও থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় পাঁচজনের নামে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। মামলায় ১৬ জনের সাক্ষ্য নেওয়া হয়। শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বৃহস্পতিবার আসামিদের উপস্থিতিতে এ রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।