ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

জয়পুরহাটে ২৩ বছর পর হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, জুন ১১, ২০২৩
জয়পুরহাটে ২৩ বছর পর হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

জয়পুরহাট: জয়পুরহাটে হত্যা মামলার ২৩ বছর পর হুমায়ুন নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

 

রোববার (১১ জুন) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দিন এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত হুমায়ুন জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার নাওডোবা এলাকার আবুল হোসেনের ছেলে।  

অন্যদিকে এ মামলায় অভিযোগ প্রমাণ না হওয়ায় ছয় আসামিকে খালাস দিয়েছেন আদালত।  

মামলার বিবরণে জানা গেছে, পাঁচবিবি উপজেলার নাওডোবা রাই গ্রামের আইয়ুব আলীর ছেলে আব্দুর রাজ্জাকের সঙ্গে একই গ্রামের নছির উদ্দিনের মেয়ে নাছিমার প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু তাদের সম্পর্কের বিষয়টি মেয়েটির পরিবার মেনে নিতে পারেনি।  

এরই জেরে ২০০০ সালের ১৪ জুন রাতে সালিশের নামে আব্দুর রাজ্জাককে বাড়ি থেকে ডেকে নিয়ে যান হুমায়ুনসহ কয়েকজন। এরপর তারা তাকে পিটিয়ে বিষাক্ত ওষুধ মেশানো পানি পান করালে তিনি অসুস্থ হয়ে পড়েন। খবর পেয়ে স্বজনরা তাকে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন আব্দুর রাজ্জাক মারা যান।  

এ ঘটনায় ওই বছরের ২৮ জুন পাঁচবিবি থানায়  একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের মা। পুলিশ তদন্ত শেষে সাতজনের নামে আদালতে চার্জশিট দেয়। পরে মামলার দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় হুমায়ুনকে মৃত্যুদণ্ড ও অর্থদণ্ড দেন আদালত। অভিযোগ প্রমাণ না হওয়ায় একই মামলার অপর ছয় আসামি খালাস পেয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জুন ১১, ২০২৩

এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।