ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

পিরোজপুরে ছাত্রলীগ কর্মী সাকিব হত্যা: ৪ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, মে ৩০, ২০২৩
পিরোজপুরে ছাত্রলীগ কর্মী সাকিব হত্যা: ৪ জনের যাবজ্জীবন

পিরোজপুর: পিরোজপুরে ছাত্রলীগ কর্মী তানভীর আহসান সাকিব (১৭) হত্যা মামলায় অভিযুক্ত চারজন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (৩০ মে) আসামিদের উপস্থিতিতে পিরোজপুরে জেলা ও দায়রা জজ মো. মহিদুজ্জামান এ রায় দেন।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন- পিরোজপুর সদর উপজেলার কদমতলা ইউনিয়নের দুলাল মোল্লা, একই ইউনিয়নের সাইদুল ইসলাম ওরফে সায়েদ শেখ, শহিদুল ইসলাম ওরফে শহিদ শেখ এবং বেল্লাল শেখ।  

নিহত ছাত্রলীগ কর্মী তানভীর আহসান সাকিব জেলার সদর উপজেলার কদমতলা ইউনিয়নের কদমতলা গ্রামের মৃত আলতাফ হোসেন হাওলাদারের ছেলে।
মামলার বাদীপক্ষের আইনজীবী ও সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট ফারুক সরদার জানান, ২০১৭ সালের ০৬ মে পিরোজপুর সদর উপজেলার কদমতলা ইউনিয়নের একপাই জজুভোলা এলাকায় ছাত্রলীগ কর্মী তানভীর আহসান সাকিবের ওপর হামলা চালায় প্রতিপক্ষ। গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা। চিকিৎসাধীন অবস্থায় পরদিন ০৭ মে সাকিব মারা যান। পরে নিহত সাকিবের মা দেলোয়ারা বেগম বাদী হয়ে পিরোজপুর সদর থানায় আসামিদের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকতা ২০১৯ সালের ১০ ফেব্রুয়ারি ছয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দেয়। আদালত ২৫ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আসামিদের উপস্থিতিতে আদালতের বিচারক অভিযুক্ত চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও অন্য দুই আসামি আনিস শেখ ও হাফিজুল শেখকে খালাস দেন।

মামলার আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আহসানুল কবীর বাদল।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।