ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

বিএনপির গয়েশ্বর-সালামসহ ২৭ জনের হাইকোর্টে জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মে ৩০, ২০২৩
বিএনপির গয়েশ্বর-সালামসহ ২৭ জনের হাইকোর্টে জামিন ফাইল ফটো

ঢাকা: রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় বিএনপির পদযাত্রা কর্মসূচি পালনের সময় হামলা-ভাঙচুর ও সংঘর্ষের ঘটনায় করা দুই মামলায় দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামসহ ২৭ জন বিএনপি নেতাকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৩০ মে) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ তাদের ছয় সপ্তাহের জামিন দেন।

এ সময়ের মধ্যে তাদের ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

জামিন পাওয়া অন্য নেতাদের মধ্যে রয়েছেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীম, যুবদলের সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু, বিএনপি নেতা মীর শরফত আলী সপু প্রমুখ।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন, আইনজীবী কায়সার কামাল, সঙ্গে ছিলেন আইনজীবী কে আর খান পাঠান।

পরে ব্যারিস্টার কায়সার কামাল জানান, গত ২৩ মে রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় বিএনপির পদযাত্রা কেন্দ্র করে হামলা-ভাঙচুর ও সংঘর্ষের ঘটনায় ২৪ মে রাজধানীর কলাবাগান ও নিউমার্কেট থানায় পুলিশের ওপর হামলা, ইটপাটকেল ও বিস্ফোরক দ্রব্য নিক্ষেপের অভিযোগে দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এ মামলায় জামিন চেয়ে বিএনপি নেতারা আবেদন করলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, মে ৩০,২০২৩
ইএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।