ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

টিপু-প্রীতি হত্যা: জামিন বাতিল, তিন আসামি কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, মে ৩, ২০২৩
টিপু-প্রীতি হত্যা: জামিন বাতিল, তিন আসামি কারাগারে

ঢাকা: রাজধানীর শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতি হত্যা মামলার তিন আসামির জামিন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (০৩ মে) ঢাকার মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালত এ আদেশ দেন।

তিন আসামি হলেন—মারুফ খান, মাহাবুব রহমান টিটু ও মারুফ রেজা সাগর।

গত ১৮ এপ্রিল একই আদালত এই তিন আসামিকে ৩ মে পর্যন্ত অন্তবর্তীকালীন জামিন দেন। জামিনের সেই মেয়াদ শেষে এদিন আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে পুনরায় জামিন বর্ধিতের আবেদন করেন তারা। রাষ্ট্রপক্ষে ঢাকার মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু জামিনের বিরোধিতা করেন।

শুনানি শেষে সেই আবেদন নাকচ করে জামিন বাতিল করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

ঢাকার মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস পাল এ তথ্য নিশ্চিত করেছেন।

২০২২ সালের ২৪ মার্চ রাত পৌনে ১০টার দিকে মতিঝিল এজিবি কলোনি কাঁচাবাজার সংলগ্ন রেস্টুরেন্ট থেকে বাসায় ফেরার পথে শাজাহানপুর আমতলা ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে অজ্ঞাত দুর্বৃত্তদের এলোপাথাড়ি গুলিতে নিহত হন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু এবং কলেজছাত্রী প্রীতি। টিপুর গাড়িচালক গুলিবিদ্ধ হন।

এ ঘটনায় টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়।

হত্যাকাণ্ডে সম্পৃক্ততার অভিযোগে পুলিশ এ পর্যন্ত ২৫ জনকে গ্রেপ্তার করেছে। এর মধ্যে সুমন শিকদার ওরফে মুসাসহ তিনজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মে ০৩, ২০২৩
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।