ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

আইন ও আদালত

ধর্ষণ মামলায় কিশোরগঞ্জে যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
ধর্ষণ মামলায় কিশোরগঞ্জে যুবকের যাবজ্জীবন

কিশোরগঞ্জ: শিশুকে ধর্ষণ মামলায় কিশোরগঞ্জে শফিকুল ইসলাম (৩৪) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

মঙ্গলবার (২১ মার্চ) কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মুহাম্মদ হাবিবুল্লাহ এ রায় দেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।  

দণ্ডপ্রাপ্ত শফিকুল জেলার করিমগঞ্জ উপজেলার পিটুয়া গ্রামের দ্বীন ইসলামের ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, প্রাইমারিতে স্কুল পড়ুয়া প্রতিবেশী এক শিশু ২০২১ সালের ২০ আগস্ট রাতে প্রকৃতির ডাকে ঘর থেকে বের হয়। কিন্তু আগে থেকে সেখানে ওৎ পেতে থাকা শফিকুল শিশুটির মুখ চেপে ধরে একটি ঝোঁপে নিয়ে ধর্ষণ করে। এদিকে ঘরে ফিরতে দেরি হওয়ায় পরিবারের সদস্যরা শিশুটিকে খুঁজতে বের হয়। একপর্যায়ে কান্নার শব্দ শুনে এগিয়ে গেলে ঝোঁপে পড়ে থাকতে দেখে। এ সময় শফিকুলকেও হাতেনাতে ধরে ফেলেন শিশুটির পরিবারের লোকজন। পরে শফিকুল ইসলামকে পুলিশের কাছে তুলে দেওয়া হয়।  

ঘটনার পরদিন সকালে শিশুটির মা বাদী হয়ে শফিকুলকে একমাত্র আসামি করে করিমগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ২০২২ সালের ১৯ আগস্ট আদালতে আসামি শফিকুলের নামে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে পুলিশ। মামলার শুনানি শেষে মঙ্গলবার (আজ) দুপুরে বিচারক মুহাম্মদ হাবিবুল্লাহ এ রায় দেন।  

কিশোরগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর সরকারি কৌসুলি (স্পেশাল পিপি) অ্যাডভোকেট এম এ আফজল বাংলানিউজকে মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad