ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

সাতক্ষীরা পৌর মেয়রের বরখাস্ত হাইকোর্টে স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
সাতক্ষীরা পৌর মেয়রের বরখাস্ত হাইকোর্টে স্থগিত

ঢাকা: সাতক্ষীরা পৌরসভার মেয়র ও পৌর বিএনপির সদস্য সচিব তাজকিন আহমেদ চিশতীকে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ তিন মাসের জন্য বরখাস্তের আদেশ স্থগিত করে রুল জারি করেন।

আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল। সঙ্গে ছিলেন আইনজীবী তানভীর আহমেদ।

গত ৬ ফেব্রুয়ারি পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আব্দুর রহমানের সই করা এক প্রজ্ঞাপনে তাকে সামিয়ক বরখাস্ত করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মেয়র চিশতীর নামে ২০২২ সালের ২৪ ডিসেম্বরে ৫১ নম্বর এবং চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জিআর নম্বর- ৯৬২/২০২২ মামলা হয়। এরমধ্যে জিআর মামলায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

এ কারণে তাকে মেয়র পদ থেকে অপসারণ করার সিদ্ধান্ত নেয় স্থানীয় সরকার বিভাগ। এর পরিপ্রেক্ষিতে মেয়র চিশতীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে এবং ভারপ্রাপ্ত মেয়র হিসেবে পৌরসভা আইন ২০০৯ এর ৪০-২ ধারা অনুযায়ী প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতীকে চলতি বছরের ২৪ জানুয়ারি নাশকতার মামলায় কারাগারে পাঠ‌িয়েছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
ইএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।