ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাংবাদিক ও কনটেন্ট ক্রিয়েটরের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
সাংবাদিক ও কনটেন্ট ক্রিয়েটরের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা

বরিশাল: সাংবাদিক ও ভিডিও কনটেন্ট ক্রিয়েটরসহ দুজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে নালিশি অভিযোগ দায়ের করেছেন বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহম্মেদ মান্না।

বুধবার বরিশাল সাইবার ট্রাইব্যুনালে এ মামলা করেন বলে আইনজীবী ও বেঞ্চ সহকারী জানিয়েছেন।

ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক নালিশি অভিযোগ তদন্ত করে আগামী ১০ এপ্রিলের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য কাউনিয়া থানার ওসিকে নির্দেশ দিয়েছেন বলে বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাকন জানিয়েছেন।

বিবাদীরা হলেন-বরিশালের সিনিয়র সাংবাদিক এবং ভিডিও কন্টেট ক্রিয়েটর জসিম জিয়া (৩৫) ও কাওসার হোসেন (৫৬)।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করলেও আদেশের বিষয়টি জানাতে পারেননি ছাত্রলীগ নেতার আইনজীবী মামুন চৌধুরী।

মামলার বরাতে বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাকন বলেন, ভিডিও কনটেন্ট ক্রিয়েটর সাংবাদিক জসিম জিয়ার স্বদেশ নামে ফেইজবুক পেজ রয়েছে। জসিম জিয়া স্থানীয় কিছু মানুষের প্ররোচনায় মিথ্যা, মনগড়া ও বানোয়াট তথ্য দিয়ে গত ২৫ জানুয়ারি বিকেল পৌনে ছয়টায় সংবাদ প্রকাশ করেন। সংবাদের শিরোনাম ছিল ‘বিরোধীয় জমি ৫৬ লাখ টাকার বায়না করে দখল নিলেন ছাত্রলীগ নেতা’।

সংবাদে ছাত্রলীগ নেতা মান্না ও তার পরিবারের বিরুদ্ধে জমি দখল, চাঁদাবাজ ও সন্ত্রাসী প্রকৃতির লোক হিসেবে প্রচার করে। যা সত্য নয় ও অবাস্তব বলে মামলায় দাবি করেছেন বাদী ছাত্রলীগ নেতা।

মামলার আরেক অংশে উল্লেখ করেছেন, ভিডিওর শেষের অংশে ছাত্রলীগ নেতার বাবার বিরুদ্ধে চলাচলের রাস্তা দখল করে ভবন নির্মাণ করা হয়েছে বলে উল্লেখ করেছেন। যা মিথ্যা ও বানোয়াট।  

মামলার বিবাদী ভিডিও কন্টেট ক্রিয়েটর সাংবাদিক জসিম জিয়া বলেন, সংশ্লিষ্ট সকলের বক্তব্য নিয়ে ভিডিও কন্টেট তৈরি করা হয়েছে। সেখানে ছাত্রলীগ নেতারও বক্তব্য রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৩
এমএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad