ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ইভ্যালির রাসেল-শামীমার বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
ইভ্যালির রাসেল-শামীমার বিচার শুরু

ঢাকা: ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন এবং তার স্বামী ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. রাসেল মোল্লার বিরুদ্ধে প্রতারণা করে গ্রাহকের অর্থ আত্মসাতের একটি মামলায় চার্জ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৮ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান এ আদেশ দেন।

একইসঙ্গে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৮ ফেব্রুয়ারি তারিখ ধার্য করেন আদালত। মামলার অপর আসামি ইভ্যালির আরেক কর্মকর্তা মইনুল হককে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী আহসান হাবিব বিষয়টি নিশ্চিত করেছেন।

এ দিন শুনানিকালে রাসেলকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। জামিনে থাকা মইনুল হক আদালতে উপস্থিত ছিলেন। তবে শামীমা নাসরিন আদালতে হাজির হননি। তার পক্ষে এ দিন সময় আবেদন করা হয়। আদালত সময় আবেদন নামঞ্জুর করে আদালত চার্জ গঠনের আদেশ দেন। শামীমা নাসরিন পলাতক থাকায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার বিবরণী থেকে জানা যায়, ৩ লাখ ১০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে গত বছরের ১৬ সেপ্টেম্বর রাতে গুলশান থানায় আরিফ বাকের নামে এক গ্রাহক গুলশান থানায় প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে রাসেল ও তার স্ত্রী শামীমার বিরুদ্ধে মামলা করেন।

গত ২৯ আগস্ট আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা সিআইডির উপপুলিশ পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।