ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয় পার্টি

টাঙ্গাইল জাপা’র সম্পাদকসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, আগস্ট ১, ২০১৮
টাঙ্গাইল জাপা’র সম্পাদকসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

টাঙ্গাইল: টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির (জাপা) সাধারণ সম্পাদক মোজাম্মেল হকসহ পাঁচ জনের বিরুদ্ধে টাকা ছিনতাই, হত্যার হুমকি ও চাঁদা দাবির অভিযোগে মামলা করেছেন জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি আব্দুস সালাম চাকলাদার।

বুধবার (১ আগস্ট) টাঙ্গাইল বিচারিক হাকিম আদালতের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মোছাম্মৎ মনিরা সুলতানা মামলাটি গ্রহণ করেন এবং আগামী ২৪ ঘণ্টার মধ্যে তালিকাভুক্ত (রেকর্ড) করার জন্য টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণী সূত্রে জানা যায়, জাপা সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, তার ছেলে মোবিন, রাজু ও সানি এবং যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ শামসুদ্দোহাসহ আরও দু’জন শুক্রবার (২৭ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে টাঙ্গাইল গোরস্থান জামে মসজিদের কাছে আব্দুস সালাম চাকলাদারকে ঘিরে ধরে।

এসময় তারা জাতীয় পার্টির সম্মেলন উপলক্ষে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। একই ব্যক্তিরা রোববার (২৯ জুলাই) বেলা ১১টার দিকে শহরের বিন্দুবাসিনী সরকারি বালিকা বিদ্যালয় রোডে তাকে আবারও গতিরোধ করে জোর করে রিকশা থেকে নামিয়ে আনে। এসময় পিস্তল ও ছুরি বের করে তারা ভয়ভীতি দেখায় এবং চাঁদা না দিলে হত্যা করবে বলে হুমকি দেয়।  

এসময় সৈয়দ শামসুদ্দোহা তাকে ঘুষি মারে এবং পকেটে থাকা মানিব্যাগ ছিনিয়ে নেয়। যার মধ্যে ১৬ হাজার টাকা ছিলো বলে বিবনণীতে জানা যায়।

মামলায় আরও অভিযোগ করেন, এসডিএস আইটিসিএল নামক একটি এনজিও গ্রাহকদের টাকা মোজাম্মেল হক আত্মসাৎ করেছেন। গ্রাহক সমিতির সভাপতি হিসেবে মামলার বাদী গ্রহকদের পাওনা টাকা উদ্ধারের জন্য দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন। এনজিওটির সম্পত্তি বিক্রি করে পাওনা পরিশোধের জন্য আদালত রায় দিয়েছেন। কিন্তু জেলা জাপা’র সাধারণ সম্পাদক মোজাম্মেল হক কিছু ভুয়া জাল দলিল করে ওই এনজিওর জমি আত্মসাতের চেষ্টা করছেন। এ নিয়ে তার সঙ্গে মামলার বাদী সালাম চাকলাদারের বিরোধ চলছে।

এ ব্যাপারে জানতে চাইলে মামরার আসামি মোজাম্মেল হক বাংলানিউজকে বলেন, মামলা দায়েয়ের বিষয়টি তিনি শুনেছেন। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ব্যাপারে তার বক্তব্য উপস্থাপন করবেন।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।