ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

ইসলাম

ইউরোপে প্রথম সুদমুক্ত ব্যাংকিং সেবা চালু

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৮
ইউরোপে প্রথম সুদমুক্ত ব্যাংকিং সেবা চালু ছবি: সংগৃহীত

বাহরাইনের আল-বারাকা ব্যাংকিং গ্রুপ (এবিজি) ইউরোপে সুদমুক্ত ডিজিটাল ইসলামী ব্যাংকিং সেবা দেওয়ার জন্য ‘ইনশা প্রকল্প’ চালু করার ঘোষণা দিয়েছে।

৩০ সেপ্টেম্বর (রোববার) জার্মানির বার্লিনে বিশেষ বৈঠকের পর এ ঘোষণা দেয় তারা।

আলবারাকা তুর্কের চেয়ারম্যান এবং এবিজি গ্রুপের প্রেসিডেন্ট ও চিফ এক্সিকিউটিভ আদনান আহমেদ ইউসুফ বলেন, আমরা আজকে সত্যিই খুব আনন্দিত।

৪০ বছরের অপেক্ষার পর এটি একটি বিশাল অর্জন। এবং বিশ্বব্যাপী আর্থিক শিল্পে অগ্রণী সাফল্যের ঐতিহাসিক মাইলফলক।

এবিজি জেনারেল ম্যানেজার মেলিকাসা ওকতু বলেন, জার্মানিতে প্রথমবারের মতো ইনশা প্রকল্প চালু করতে পেরে আমরা খুশি। আমরা সুদমুক্ত এবং ডিজিটাল ব্যাংকিং পরিসেবাগুলোর পূর্ণ অভিজ্ঞতা নিয়ে তুর্কি নাগরিকদের এবং জার্মানিতে বসবাসরত অন্যান্য মুসলিম সম্প্রদায়ের সুবিধার্থে কাজ করতে পারবো বলে আশা রাখি।

এবিজি ইসলামী ব্যাংক বাহরাইনের কেন্দ্রীয় ব্যাংকের দ্বারা অনুমোদিত এবং এটি বাহরাইন বোর্স এবং দুবাইয়ের নাসদাক স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত।  

এছাড়াও এটি একটি নেতৃস্থানীয় আন্তর্জাতিক ইসলামী ব্যাংকিং গ্রুপ, যেটি বিভিন্ন দেশে প্রায় এক বিলিয়ন মানুষকে ব্যাংকিং সেবা দিচ্ছে।

শাখাহীন এবং সম্পূর্ণরূপে ডিজিটাল ব্যাংকিং পরিসেবা হিসেবে, ইনশা সিস্টেম ইউরোপে গ্রাহকদের প্রথম ডিজিটাল ব্যাংকিং সেবা দেবে।

জার্মানিতে ইনশা প্রকল্প প্রথম পর্যায়ে ব্যাংক অ্যাকাউন্ট, অ্যাকাউন্ট ম্যানেজমেন্ট, ডেবিট কার্ড, পেমেন্ট ও রাইট ট্রান্সফারের মতো প্রাথমিক ব্যাংকিং সেবা সরবরাহ করবে।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৮
এমএমইউ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad