ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ইসলাম

‘আলোকিত জ্ঞানী ২০১৮’-এর  রেজিস্ট্রেশন চলছে

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, মার্চ ৫, ২০১৮
‘আলোকিত জ্ঞানী ২০১৮’-এর  রেজিস্ট্রেশন চলছে আলোকিত জ্ঞানী ২০১৮-এর  রেজিস্ট্রেশন চলছে

ইসলামি জ্ঞানের মেগা রিয়েলিটি শো ‘আলোকিত জ্ঞানী ২০১৮’-এর  রেজিস্ট্রেশন চলছে। রেজিস্ট্রেশন চলবে ৮ মার্চ পর্যন্ত।

রেজিস্ট্রেশন শেষে ঢাকা ও চট্টগ্রামে প্রাথমিক বাছাই পরীক্ষা (লিখিত ও মৌখিক) অনুষ্ঠিত হবে। প্রতিযোগীরা তাদের পছন্দ অনুযায়ী ঢাকা চট্টগ্রাম দুই কেন্দ্রের যেকোনো একটিতে অংশ নিতে পারবেন।

 

৯ মার্চ চট্টগ্রাম কেন্দ্রের পরিক্ষা অনুষ্ঠিত হবে শহীদ ক্যাডেট একাডেমীতে (ফয়’স লেক আনসার ক্যাম্প সংলগ্ন)। আর ঢাকা কেন্দ্রের পরীক্ষা ইউসিসি (ucc) ক্যাম্পাসে (৮৩ গ্রীণ রোড, ফার্মগেট) ১৬ মার্চ  অনুষ্ঠিত হবে। অংশগ্রহণকারীদের পরীক্ষা কেন্ত্রে উপস্থিত হতে হবে সকাল ৯টায়। পরীক্ষা শুরু হবে সকাল ১০টা থেকে।  

সারাদেশ থেকে বাছাই করা সেরা ১৪ জন প্রতিযোগিতার মূলপর্বে অংশগ্রহণের সুযোগ পাবেন। আসন্ন মাহে রমজানে প্রতিদিন মাগরিবের আজানের পূর্বে ১ ঘন্টা সময়ব্যাপী অনুষ্ঠানটি সম্প্রচার করা হবে চ্যানেল নাইনে।  

নন্দিত উপস্থাপক হাফেজ মুফতি সাইফুল ইসলামের উপস্থাপনায় অনুষ্ঠিত ইসলামি জ্ঞানের এই বিশাল প্রতিযোগিতার প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার যথাক্রমে নগদ তিন লাখ, দুই লাখ ও এক লাখ টাকা। সেই সঙ্গে এই তিন জনের থাকছে পবিত্র ওমরা পালনের সুযোগ।  

প্রতিযোগিতার ৪র্থ ও ৫ম স্থান অর্জনকারীরা পাবেন যথক্রমে নগদ ৭৫ ও ৫০ হাজার টাকা।

এছাড়াও মূলপর্বের অবশিষ্ট প্রতিযোগিদের জন্য রয়েছে লাখ লাখ টাকার পুরস্কার।  

অনুষ্ঠানটি রাহাবার মাল্টিমিডিয়া লিমিটেডের  আয়োজনে ২০১৫ সালে শুরু হয়। এবার অনুষ্ঠানটির  ৪র্থ সিজন।  

বিষয়বস্তুর ভিন্নতা ও নান্দনিক পরিবেশনার কারণে অনুষ্ঠানটি ইতোমধ্যেই সকল শ্রেণি-পেশার দর্শকদের কাছে ব্যাপকভাবে সমাদৃত হয়েছে।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৮
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।