ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

ইসলাম

লাখো মুসল্লির আমিন ধ্বনিতে শেষ হলো সিরাজগঞ্জ জেলা ইজতেমা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
লাখো মুসল্লির আমিন ধ্বনিতে শেষ হলো সিরাজগঞ্জ জেলা ইজতেমা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আখেরি মোনাজাতে লাখো মুসল্লির আমিন আমিন ধ্বনির মধ্য দিয়ে শেষ হলো তিন দিনব্যাপী সিরাজগঞ্জ জেলা ইজতেমা। রোববার (১৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে মুসলিম উম্মার শান্তি কামনা করে আখেরি মোনাজাত শুরু হয়।

সিরাজগঞ্জ: আখেরি মোনাজাতে লাখো মুসল্লির আমিন আমিন ধ্বনির মধ্য দিয়ে শেষ হলো তিন দিনব্যাপী সিরাজগঞ্জ জেলা ইজতেমা।

রোববার (১৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে মুসলিম উম্মার শান্তি কামনা করে আখেরি মোনাজাত শুরু হয়।

মোনাজাত পরিচালনা করেন ঢাকা কাকরাইল মসজিদের মওলানা মো. জুবায়ের আহম্মেদ।

প্রায় ২০ মিনিট ধরে চলা আখেরি মোনাজাতে সিরাজগঞ্জ, বগুড়া, নাটোর, পাবনা, টাঙ্গাইল ও জামালপুর জেলার কমপক্ষে পাঁচ লাখ মানুষ অংশগ্রহণ করেন।

সিরাজগঞ্জ যমুনা নদীর মালশাপাড়া চর এলাকা থেকে পাঁচ বর্গ কিলোমিটার এলাকায় মোনাজাতে শরীক হন লাখ লাখ নারী-পুরুষ। এসময় আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে পুরো সিরাজগঞ্জ শহর।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য্যসহ বিভিন্ন রাজনৈতিক নেতারা এ মোনাজাতে শরীক হন।

এর আগে শুক্রবার (১৬ ডিসেম্বর) জুমার নামাজের পর বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমা। বাংলাদেশ ছাড়াও সুদান, সৌদি আরব, মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও ভারতের ৪৩ জন তাবলীগের সাথী আলেমগণ পবিত্র কোরআন ও বিশ্ব নবীর সুন্নতের কথা আলোচনা করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ কামরুল হাসান বাংলানিউজকে জানান, যমুনা নদীর পূর্বপাড়ে চায়না বাঁধের দক্ষিণে প্রায় ১৩ লাখ বর্গফুট জায়গার ওপর ইজতেমার আয়োজন করা হয়। এতে এক লাখ মুসল্লির জন্য ওজুখানা, গোসলখানা ও পানির সুব্যবস্থা করা হয়। তবে ইজতেমা মাঠে প্রায় দুই লাখ মুসল্লি জমায়েত হয়। এছাড়া ইজতেমাস্থলের আশপাশ দিয়ে আরো প্রায় দুই লাখ মুসল্লি মোনাজাতে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
আরবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa