ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

ইসলাম

বিশ্বজুড়ে মুসলিম পেশাজীবীদের এগিয়ে নিতে কাজ শুরু

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
বিশ্বজুড়ে মুসলিম পেশাজীবীদের এগিয়ে নিতে কাজ শুরু ইএম’র ওয়েবসাইটের হোমপেইজ

বিশ্বজুড়ে মুসলিম পেশাজীবীদের সামনে এগিয়ে নিতে সম্প্রতি চালু হয়েছে এক্সিকিউটিভ মুসলিম (ইএম) নামে নতুন এক পোর্টাল। বিশ্বের সফল ও প্রতিভাবান মুসলমানদের সারা বিশ্বে পরিচিত করার লক্ষ্যে পোর্টালটি তৈরি করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক মাহবুবুর রশিদ।

বিশ্বজুড়ে মুসলিম পেশাজীবীদের সামনে এগিয়ে নিতে সম্প্রতি চালু হয়েছে এক্সিকিউটিভ মুসলিম (ইএম) নামে নতুন এক পোর্টাল। বিশ্বের সফল ও প্রতিভাবান মুসলমানদের সারা বিশ্বে পরিচিত করার লক্ষ্যে পোর্টালটি তৈরি করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক মাহবুবুর রশিদ।

খবর অন ইসলামের।

www.executivemuslim.com ওয়েবসাইটে গিয়ে যে কোনো মুসলমান ইএম’র সদস্য হতে পারবেন।  

উদ্যোক্তা মাহবুবুর রশিদ জানান, প্রতিযোগিতামূলক বিশ্বে দক্ষ মুসলিম পেশাজীবীদের এক প্লাটফর্মে আনা এবং তাদের মেধা, দক্ষতা, যোগ্যতা এবং প্রতিভা অনুযায়ী জীবনের অবস্থান আর উন্নত করাই ইএম’র মূল লক্ষ্য।  

বিশ্বের মুসলিম উদ্যোক্তা-পেশাজীবী-কর্পোরেট হাউস পারস্পরিক যোগাযোগ অর্থাৎ নেটওয়ার্ক এর মাধ্যমে, ছোট বড় কোম্পানি স্পন্সরশিপের মাধ্যমে সারা বিশ্বের দরবারে নিজেকে তুলে ধরবে। এর বাইরে কোম্পানিগুলো নিজের পণ্যের বিজ্ঞাপনের মাধ্যমে আমাদের কর্মকাণ্ডে শামিল হতে পারবে।  

রশিদ আরও বলেন, এটা কোনো ধর্মীয় সংগঠন বা ধর্ম প্রচারের প্লাটফর্ম নয়। শুধুমাত্র পিছিয়ে থাকা মুসলিম সম্প্রদায়কে সামনে এগিয়ে নেওয়ার প্রত্যয়ে এই প্রচেষ্টা। সারা পৃথিবীতে মুসলিমরা পেশাজগতে যোগ্যতা থাকা সত্ত্বেও অনেক পিছিয়ে। যদিও আগে থেকে অবস্থা অনেক উন্নত হয়েছে। তারপরও আমরা মনে করি, তারা তাদের যোগ্যতা, দক্ষতা, মেধা, প্রতিভা আর পছন্দ অনুযায়ী নিজের পেশা বেছে নিতে পারছে না যথাযথ সুযোগের অভাবে। আর এই কাজটাই করবে ইএম।

সামাজিক দায়বদ্ধতার পাশাপাশি মেধাবি ছাত্রদের বৃত্তি, শিক্ষা সমাপ্ত হওয়ার পর দ্রুত পেশা জীবনে ঢুকে যেতে সাহায্য, জাকাত এবং চ্যারিটি ফান্ডের মাধ্যমে আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন, লাইফ স্টাইলের ব্যাপারে পরামর্শ প্রদান এ সব কাজ এই কার্যক্রমের অংশ।

ইএম একটি প্রফেশনাল উদ্যোগ। এটা বিভিন্ন দেশের অভিজ্ঞ পেশাজীবীদের দ্বারা পরিচালিত। এখানে আইটি বিশেষজ্ঞ, চার্টার্ড  একাউনটেনট, মানব সম্পদ কর্মী, মিডিয়া ও মার্কেটিং এক্সপার্ট, চ্যারিটি বিশেষজ্ঞ, ইউএন কর্মী, সাংবাদিক এমনকি ইসলামি শরিয়া বিশেষজ্ঞ রয়েছেন।

মাহবুবুর রশিদ প্রায় ২০ বছর ধরে লন্ডন এবং দুবাই শহরে হেডহান্টার হিসেবে কর্মরত। সাম্প্রতিক সময়ে পবিত্র মক্কার কাবা শরিফ এক্সটেনশন প্রকল্পে প্রকৌশলী নিয়োগে সৌদি সরকারের কনসালটেন্ট হিসেবে কাজ করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa