ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

ইসলাম

জর্জিয়া ইউনিভার্সিটির মুসলিম শিক্ষার্থীদের জায়নামাজ উপহার

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
জর্জিয়া ইউনিভার্সিটির মুসলিম শিক্ষার্থীদের জায়নামাজ উপহার নামাজ আদায় করছেন জর্জিয়া ইউনিভার্সিটির শিক্ষার্থীরা

২৫ ডিসেম্বর হচ্ছে হজরত ঈসা (আ.)-এর জন্মদিন। শেষ নবী হজরত মুহাম্মদ (সা.)-এর আগমনের প্রায় সাড়ে পাঁচশ’ বছর পূর্বে পৃথিবীতে আগমন করেছিলেন হজরত ঈসা (আ.)। দিনটি খ্রিস্টানদের নিকট বড়দিন হিসেবে প্রসিদ্ধ।

২৫ ডিসেম্বর হচ্ছে হজরত ঈসা (আ.)-এর জন্মদিন। শেষ নবী হজরত মুহাম্মদ (সা.)-এর আগমনের প্রায় সাড়ে পাঁচশ’ বছর পূর্বে পৃথিবীতে আগমন করেছিলেন হজরত ঈসা (আ.)।

দিনটি খ্রিস্টানদের নিকট বড়দিন হিসেবে প্রসিদ্ধ।

দিনটি খ্রিস্ট ধর্মাবলম্বীরা নানাভাবে পালন করে থাকেন। বড়দিনের উৎসবের অন্যতম অনুষঙ্গ হলো- উপহার বিতরণ। এর অংশ হিসেবে আসন্ন বড়দিন উপলক্ষে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি অভিনব একটি পন্থা অবলম্বন করেছেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে লিখিত চিরকুট তিনি জর্জিয়া ইউনিভার্সিটির ইসলামিক সোসাইটিতে জায়নামাজ দিয়েছেন উপহার হিসেবে।  

জর্জিয়া ইউনিভার্সিটির ইসলামিক সোসাইটির সভাপতি এবং ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স ও অর্থনীতির ছাত্র মুহাম্মাদ ব্রুজাক এ প্রসঙ্গে বলেন, সম্ভবত ইউনিভার্সিটির কোনো কর্মী এই জায়নামাজগুলো মুসলমানদের নামাজের জন্য উপহার হিসেবে প্রদান করেছেন।

জায়নামাজের প্যাকেটে উপহারদাতা শিক্ষার্থীদের উদ্দেশ্য একটি চিরকুট রেখেছেন। চিরকুটে লেখা রয়েছে, আমার শ্রদ্ধেয় পিতা একটি ইসলামি দেশে বেড়াতে যেয়ে এই জায়নামাজগুলো কিনেছিলেন। তার ইচ্ছা ছিল, মুসলমানদের প্রতি স্নেহ ও ভালোবাসা এবং নিজের সমর্থন প্রদর্শনের উদ্দেশ্যে এগুলো উপহার হিসেবে প্রদান করার। কিন্তু তিনি এটা বাস্তবায়ন করে যেতে পারেননি। ছেলে হিসেবে আমি শুধু আমার বাবার ইচ্ছাই পূরণ করলাম।  

চিরকুটে আরও লেখা রয়েছে, ইসলাম বিদ্বেষী ঘটনাসমূহ আমদেরকে অনেক বিপর্যস্ত ও মর্মাহত করে। অনুগ্রহপূর্বক এটা মনে করবেন, আমাদের অনেকেই মুসলমানদের ভালোবাসে।

মুহাম্মাদ ব্রুজাক আরও বলেন, জায়নামাজগুলো দান করার জন্য আমরা দাতার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও শ্রদ্ধা জ্ঞাপন করছি। এমন পদক্ষেপের মাধ্যমে আমাদের পরস্পরের বন্ধন আরও বৃদ্ধি পাবে।

-আরব নিউজ অবলম্বনে

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
এমএইউ/
যোগাযোগ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa