ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ইসলাম

আমেরিকার মার্শাল বিশ্ববিদ্যালয়ে হিজাবের সমর্থনে অনুষ্ঠান

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৬
আমেরিকার মার্শাল বিশ্ববিদ্যালয়ে হিজাবের সমর্থনে অনুষ্ঠান

আমেরিকার মার্শাল বিশ্ববিদ্যালয়ে হিজাবের সমর্থনে প্রচারণামূলক একটি ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান সম্পন্ন হলো। বিশ্ববিদ্যালয়ের ছাত্র মেমোরিয়াল সেন্টার অমুসলিম শিক্ষার্থীদের হিজাব ব্যবহারের পদ্ধতি শেখানোর জন্য এমন অনুষ্ঠানের আয়োজন করে।

সোমবার (০৩ অক্টোর) ধর্মের উদারনৈতিক দিক নিয়ে আলোচনা, উপহার বিতরণ ও সংস্কৃতি অনুষ্ঠানের সমন্বয়ে ‘হিজাবের দিকে’ শিরোনামে হিজাবের প্রতি সাধারণ শিক্ষার্থীদের ইতিবাচক মনোভাব সৃষ্টির লক্ষে এমন অনুষ্ঠান করা হয়।

মার্শাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র মেমোরিয়াল সেন্টারের সদস্য তাসিয়া রাঙ্কিন এমন আয়োজন প্রসঙ্গে বলেন, আমরা এই এমন অনুষ্ঠানের মাধ্যমে অমুসলিমদের হিজাব সম্পর্কে অবগত করানোর চেষ্টা করেছি। তাদের প্রতি এ বার্তা পৌঁছাতে চেয়েছি যে, এটা আমাদের ধর্মীয় অধিকার। তবে হ্যাঁ, ইচ্ছে করলে তোমরাও এটা ব্যবহার করতে পারবে। এটা তোমাকে অনেক কিছু থেকে সুরক্ষা দেবে।

মার্শাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র মেমোরিয়াল সেন্টারের প্রধান মালিক খোজাইর বলেন, অনেকর ধারণা মুসলিম নারীদের ওপর জোরপূর্বক হিজাব চাপিয়ে দেওয়া হয়েছে। কিন্তু বিষয়টি যে তা নয় এটা আমরা বলার চেষ্টা করেছি। ফলে হিজাব সম্পর্কে অনেকের মাঝে ইতিবাচক প্রভাব দেখা গেছে।

অনুষ্ঠানে আগদ ভিন্ন ধর্মাবলম্বীদের বিশেষ স্কার্ফ উপহার দেওয়া হয়েছে। যাতে করে তারাও একজন মুসলিম নারীর মতো হিজাব পরিধানের অভিজ্ঞতা অর্জন করতে পারে।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৬
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।