ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ইসলাম

আমেরিকায় হিজাব পরে ক্যাটওয়াক, চাহিদা বাড়ছে মুসলিম পোশাকের

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৬
আমেরিকায় হিজাব পরে ক্যাটওয়াক, চাহিদা বাড়ছে মুসলিম পোশাকের ছবি: সংগৃহিত

বিশ্বের বিভিন্ন দেশে যখন একের পর এক হিজাব নিষিদ্ধ করা হচ্ছে, হামলার শিকার হচ্ছেন হিজাব পরিধানকারী নারীরা, ঠিক এমন সময়ে নিউইয়র্ক ফ্যাশন উইকে প্রথমবারের মতো হিজাব পরে ক্যাটওয়াকে অংশ নিলেন মডেলরা।  

এই পোশাক প্রদর্শনী মুসলিম নারীদের পছন্দের পোশাক হিজাবকে মূলধারার পোশাকে পরিণত করতে সহায়তা করবে বলে আয়োজকদের বিশ্বাস।

অনেকে অবশ্য বলছেন, আমেরিকায় হিজাব পরে ক্যাটওয়াক প্রমাণ করে; দিন দিন চাহিদা বাড়ছে মুসলিম পোশাকের। এটা নিয়ে আর লুকোচুরির কিছু নেই।  

ইন্দোনেশিয়ার মুসলিম ডিজাইনার আনিসা হাসিবুয়ানের করা ডিজাইনে মডেলরা পোশাক পরে ক্যাটওয়াকে অংশ নেন। হাসিবুয়ানের শহর জাকার্তায় নারীরা যে ধরনের পোশাক পরেন, তার প্রভাব লক্ষ্য করা গেছে অনুষ্ঠানে প্রদর্শিত পোশাকে।  

ডিজাইন করা পোশাকগুলো ছিল বেশ ঢিলেঢালা, দামি কাপড়ের ওপর ছিল এমব্রয়ডারি এবং সবাই ছিলেন হিজাব পরিহিত।  

যুক্তরাষ্ট্রের ব্র্যান্ড হোতে হিজাবের প্রধান নির্বাহী মেলানি এলতুর্ক মনে করেন, বর্তমান সমাজে পরিবর্তনের জন্য ফ্যাশন একটা বড় প্ল্যাটফর্ম। তিনি বলেন, আমেরিকায় হিজাবকে সাধারণ চোখে দেখার জন্য একটা উদ্যোগ প্রয়োজন।  

আনিসার ডিজাইন করা পোশাক ফ্যাশন উইকে প্রদর্শন একটা বড় অগ্রগতি। ৩০ বছর বয়সী হাসিবুয়ান ফ্যাশন শো শেষে সমালোচকদের বেশ প্রশংসাও কুড়িয়েছেন। তিনি বলেন, পোশাক প্রদর্শনীটি সফলভাবে শেষ করতে পারায় সবার কাছে আমি কৃতজ্ঞ। বিশেষ করে একটি শক্তিশালী দলের কাছে কৃতজ্ঞ, যাদের কাজের কারণে প্রতিকূল সময়েও আমরা শক্তিশালী ভূমিকা রাখতে পেরেছি।

-বিবিসি অবলম্বনে

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৬
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।