ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ইসলাম

নরসিংদীর পলাশে হজের লটারি পেয়েছেন চার ভাগ্যবান

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০১৬
নরসিংদীর পলাশে হজের লটারি পেয়েছেন চার ভাগ্যবান

ঢাকার পার্শ্ববর্তী জেলা নরসিংদীর পলাশে অবস্থিত ঐতিহাসিক জনতা জুট মিলস লিমিটেড সারাদেশের মধ্যে পাট পণ্য রফতানিতে শীর্ষস্থান অর্জনকারী একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান কর্তৃপক্ষ প্রতি বছর শ্রমিকদের মধ্য থেকে তিনজন এবং কর্মকর্তা-কর্মচারীদের মধ্য থেকে একজন- মোট চারজনকে সম্পূর্ণ বিনা খরচে মিল মালিকের পক্ষ থেকে হজে পাঠিয়ে থাকে।



বিগত দিনের ধারাবাহিকতায় আসন্ন হজ উপলক্ষে এবার কোন চার জন হজে যাবেন, সেটা ঠিক করতে ২৪ ফেব্রুয়ারি মিলের ৭ হাজারেরও বেশি শ্রমিক-কর্মচারীর উপস্থিতিতে লটারি অনুষ্ঠিত হয়।
 
লটারি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ নাজমুল হক।

তিনি পর্যায়ক্রমে লটারির কাগজ তুলে এবার হজব্রত পালনকারী সৌভাগ্যবানদের নাম ঘোষণা করেন।

এবার হজে গমনকারী চারজন হলেন, গাজীপুর কালীগঞ্জের ওয়াজ উদ্দিনের ছেলে মুকবুল হোসেন, টাঙ্গাইলের মৃত জবেদ আলীর ছেলে আবদুস সালাম, গাজীপুর কালীগঞ্জের ছাবির উদ্দিনের ছেলে আবুদস সোবহান। কোনো কারণে যদি তাদের কেউ হজে যেতে না পারেন, তাহলে চতুর্থ ব্যক্তি হিসেবে মনোনীত হয়েছেন- সিরাজগঞ্জ জেলার আবদুল করিম মিয়ার ছেলে মোঃ ময়নুল হোসেন। এরা সবাই জনতা জুট মিলের শ্রমিক।

অন্যদিকে কর্মকর্তা-কর্মচারীদের মধ্য থেকে আগামী বছর হজের লটারি পেয়েছেন দিনাজপুর জেলার আবদুর রহমান।

উল্লিখিতরা যদি কোনো কারণে যেতে না পারেন, তাহলে দ্বিতীয় অপেক্ষমান তালিকায় লটারির জিতেছেন, মোঃ নুরুল ইসলাম। তিনি জনতা আদর্শ বিদ্যাপীঠ উচ্চবিদ্যালয়ের শিক্ষক।

উল্লেখ্য যে, অনেক মানুষের মধ্য থেকে কোনো কাজের জন্য কয়েকজনের নাম নির্বাচন করার জন্য এভাবে লটারি করতে ইসলামি শরিয়তে কোনো বাঁধা নেই।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।