ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ইসলাম

ঢাকায় এশায়াত সম্মেলন শনিবার

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, আমিরাত করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৬
ঢাকায় এশায়াত সম্মেলন শনিবার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অরাজনৈতিক তরিক্বতভিত্তিক আধ্যাত্মিক সংগঠন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের উদ্যোগে পবিত্র জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরিফের ঐতিহাসিক এশায়াত সম্মেলন অনুষ্ঠিত হবে (২৭ ফেব্রুয়ারি) শনিবার।

এদিন বায়তুল মোকাররম জাতীয় মসজিদ চত্বরে দুপুর ১টা থেকে সম্মেলন শুরু হবে।



সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুনিরীয়া তবলীগ ও যুব তবলীগ কমিটি বাংলাদেশের সভাপতি ও চট্টগ্রাম কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মোর্শেদে আজম আওলাদে রাসূল হযরতুলহাজ আল্লামা অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী ছাহেব।

সুসজ্জিত তোরণ, বিলবোর্ড, ফেস্টুন, প্ল্যাকার্ড উত্তোলন করে সম্মেলন  উপলক্ষে রাজধানীসহ পল্টনের বিভিন্ন সড়ক ও মুনিরীয়া ট্রেন্ড সেন্টার প্রধান ভবনসমূহ নানা রঙের আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।

এশায়াত সম্মেলনকে কেন্দ্র করে ঢাকা মহানগরে প্রচারণার অংশ হিসেবে গত ২৪ ফেব্রুয়ারি থেকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্মরণি পুরানা পল্টন মুনিরীয়া ট্রেড সেন্টার থেকে সেগুন বাগিছা-নয়াপল্টন-মতিঝিল-গুলিস্থান-সদরঘাট-জিরো পয়েন্ট-ফার্মগেট-কাওরান বাজার-শাহবাগ-ঢাকা বিশ্ববিদ্যালয়-ঢাকা মেডিকেল-মোহাম্মদপুর-ধানমন্ডি-আগারগাঁও-রোকেয়া-উত্তরা-আব্দুল্লাহপুর-টঙ্গী-রামপুরা-বাড্ডা-গুলশান-মহাখালী-তেজগাঁও-বসুন্ধরা-খিলগাঁও-কমলাপুর-সায়েদাবাদ-চিটাগাং রোড-সহ ঢাকার বিভিন্ন মহাসড়ক অলিগলিতে সম্মেলনের ব্যানার দিয়ে গাড়ি সুসজ্জিত  করে  মাইকিংয়ের মাধ্যমে ব্যাপক সাড়া জাগিয়েছে।

ইতোমধ্যে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ, কানাডা, যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া-সহ বিভিন্ন দেশ থেকে মুসল্লিরা আসতে শুরু করেছেন। ঢাকার বাইরে দেশের বিভিন্ন জেলা থেকে মুসল্লিরা এশায়াত সম্মেলনে যোগদানের জন্য চূড়ান্ত প্রস্তুতি নিয়ে নিয়েছেন।

বিশ্বে অদ্বিতীয় আধ্যাত্মিক সংগঠন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের এ ঐতিহাসিক এশায়াত সম্মেলনকে সফল ভাবে বাস্তবায়নের জন্য সংগঠনের পক্ষ থেকে সবার প্রতি আহ্বান জানানো হয়েছে।

এছাড়া আজ শুত্রুবার (২৬ ফেব্রুয়ারি) জুমার নামাজের পর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ-সহ রাজধানীর বিভিন্ন স্পটে সম্মেলনের বিপুল সংখ্যক লিফলেট বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৬
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।