ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ইসলাম

লালমনিরহাটে ৩ দিনের ইজতেমা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
লালমনিরহাটে ৩ দিনের ইজতেমা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লালমনিরহাট: লালমনিরহাট শহরের কালেক্টরেট মাঠে শুরু হয়েছে তিন দিনব্যাপী জেলা ইজতেমা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বাদ আছর রাজধানীর কাকরাইল মসজিদের মুরব্বি মওলনা জোবায়েরুল হাসানের আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় এ ইজতেমা।



সীমান্তবর্তী জেলার বিভিন্ন ইউনিয়ন ও গ্রাম থেকে তাবলীগের সাথী সহ পার্শ্ববর্তী জেলা রংপুর, কুড়িগ্রাম, নীলফামারী ও গাইবান্ধা জেলার অসংখ্য ধর্মপ্রাণ মসুল্লির আগমনে কানায় কানায় ভরে উঠেছে ইজতেমা ময়দান।

রাজধানীর কাকরাইল মসজিদ থেকে তাবলীগের মুরব্বি এবং বর্তমানে লালমনিরহাটে অবস্থানকারী ভারতের অন্ধপ্রদেশ ও রাশিয়ার কিরগিস্তানের জামাত জেলা ইজতেমায় যোগ দিয়েছেন।  

অতিরিক্ত লোকজনের জন্য পার্শ্ববর্তী রেলওয়ে সোহরাওয়ার্দী মাঠেও প্যান্ডেল নির্মাণ করা হয়েছে।

ইজতেমার জিম্মাদার সোহরাব আলীর নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে।

এছাড়াও জেলার সুরা সদস্য আবুল হাসেম, মোফাজ্জল হোসেন, আবুল কাসেম, মঈন উদ্দিন, আশরাফ আলী, দৌলত হোসেনসহ জেলা তাবলীগের সাহাবীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
 
ইজতেমায় আগত মসুল্লিদের জন্য পর্যাপ্ত ওযুখানা, গোসলখানা ও ল্যাট্রিন নির্মাণ করা হয়েছে। রয়েছে পর্যাপ্ত আলোর ব্যাবস্থা। ইজতেমায় আইন-শৃংঙ্খলা রক্ষায় স্বেচ্ছাসেবী ছাড়াও বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বাদ আছর শুরু হওয়া এ ইজতেমা ২৭ ফেব্রুয়ারি আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে।

লালমনিরহাট পুলিশ সুপার টিএম মোজাহেদুল ইসলাম বাংলানিউজকে জানান, ইজতেমায় পোশাকধারী পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সাদা পোশাকেও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবস্থান নিয়েছে। এছাড়াও রয়েছে জেলার গোয়েন্দা পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
আরএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।