ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশ নিতে বাংলাদেশি প্রতিনিধির বাহরাইন গমন

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৫
আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশ নিতে বাংলাদেশি প্রতিনিধির বাহরাইন গমন হাফেজ তোফায়েল আহমাদ

বাহরাইন সরকার কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাত্রাবাড়ীর মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র হাফেজ তোফায়েল আহমাদ (১৩) ঢাকা ত্যাগ করেছেন। তার সঙ্গে বাহরাইন সরকারের আমন্ত্রণে বিশেষ মেহমান হিসেবে ওই মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরীও বাহরাইন গমন করেছেন।

গতকাল (২০ নভেম্বর) দুপুরে তারা ঢাকা ত্যাগ করেন।

বাহরাইন সরকারের ধর্ম মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক এ কোরআন প্রতিযোগিতার নাম ‘কারি আল আলা‍মি’। ওই প্রতিযোগিতায় বিশ্বের ৭৬টি দেশ অংশ নেবেন বলে অায়োজক সূত্রে জানা গেছে।

আজ (২১ নভেম্বর) থেকে শুরু হওয়া ওই প্রতিযোগিতা চলবে ২৬ নভেম্বর পর্যন্ত।

সম্প্রতি রাজকীয় বাহরাইন সরকারের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি ঢাকার বিভিন্ন মাদরাসায় গিয়ে ওই প্রতিযোগিতায় অংশ নিতে বাংলাদেশি প্রতিনিধি মনোনয়ন কাজ সম্পন্ন করেন। বাছাই শেষে হাফেজ তোফায়েল নির্বাচিত হন।

প্রতিনিধি দলে ছিলেন বাহরাইন সরকারের ধর্ম মন্ত্রণালয়ের আল কোরআন বিষয়ক ডিরেক্টর শায়খ আবদুল্লাহ বিন আবদুল আজিজ কাহতান আল উমরি ও আন্তর্জাতিক তিলাওয়াতুল কোরআন প্রতিযোগিতা ‘কারি আল আলামি’ এর বিচারক শায়খ ইয়াসির মুহাম্মদ সিয়াদি।

উল্লেখ্য, এর আগে সৌদি আরব থেকে ৭৩ দেশকে পরাজিত করে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জন করে ওই মাদরাসার ৮ জন হাফেজে কোরআন বাংলাদেশের জন্য সুনাম বয়ে আনেন। সর্বশেষ সৌদি আরবে ওই মাদরাসার ছাত্র হাফেজ হেলাল আহমাদ ৩য় স্থান অর্জন করে বিশ্ব দরবারে বাংলাদেশের নাম সমুজ্জ্বল করেছে।

ব্রাহ্মণবাড়িয়ার ছেলে হাফেজ তোফায়েলের বাবার নাম মুফতি বশির আহমদ। তোফায়েল ইতিপূর্বে বাংলাদেশে অনুষ্ঠিত বিভিন্ন কোরআন প্রতিযোগিতায়ও সফলতার সাক্ষর রেখেছে।



বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৫
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।