ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ইসলাম

এইচঅ্যান্ডএম ব্র্যান্ডের প্রথম হিজাব পরা মুসলিম মডেল

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৫
এইচঅ্যান্ডএম ব্র্যান্ডের প্রথম হিজাব পরা মুসলিম মডেল

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম খুচরা পোশাক বিক্রয় প্রতিষ্ঠান এইচঅ্যান্ডএম-এর ভিডিও প্রচারণায় প্রথমবারের মতো মডেল হলেন, হিজাব পরিহিত ২৩ বছর বয়সী এক মুসলিম তরুণী। পাকিস্তানি ও মরোক্কান বংশোদ্ভূত মারিয়া ইদ্রিসি (Mariah Idrissi) নামের ওই নারী থাকেন লন্ডনে।

এইচঅ্যান্ডএম-এর ‘ক্লোজ দ্য লুপ’(Close the Loop) বিজ্ঞাপনী উদ্যোগের অংশ হিসেবে একটি ভিডিওতে হিজাব ও সানগ্লাস পরে মডেল হয়েছেন তিনি। খবর দ্য ডেইলি মেইল।

১৭ বছর বয়স থেকে হিজাব পরেন এ মুসলিম তরুণী। ওই প্রচারাভিযান সম্পর্কে মারিয়া বলেন, ফ্যাশন প্রশ্নে হিজাব পরিহিত নারীদের বেশ অবজ্ঞার চোখে দেখা হয়। তাই যখন একটি বড় ব্র্যান্ড আমাদের হিজাব পরার ধরনকে স্বীকৃতি দেয়, সে অনুভূতি চমৎকার।

মারিয়া আরও জানান, বিজ্ঞাপনের দৃশ্যধারণের কাজ যে দলটি করেছে, তাদের বেশিরভাগই ছিল মেয়ে। যে কয়েকজন পুরুষ কর্মী ছিলেন, তাদের প্রতি নির্দেশ ছিল যাতে মারিয়াকে স্পর্শ করা না হয়। এ ছাড়া তার পোশাক বদলের জন্য বিশেষ ব্যক্তিগত স্থান বরাদ্দ ছিল।

মারিয়া লন্ডনে আরবীয় রীতি মেনে একটি বিউটি পার্লার পরিচালনা করেন। সেখানে শুধু মেয়েরা মেহেদি লাগানো ও হালাল নখ পালিশের সেবা নিতে পারেন। তার ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে রয়েছে সাড়ে তিন হাজার অনুসারী। মারিয়ার সেলফিও রীতিমতো বিখ্যাত। সবগুলোতেই হিজাব পরিহিতই দেখা গেছে তাকে।



বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৫
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।