ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

ইসলাম

আল্লাহ ও রাসূলের পথ অনুসরণেই চিরশান্তি

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৫
আল্লাহ ও রাসূলের পথ অনুসরণেই চিরশান্তি

চট্টগ্রামে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ গহিরা শাখার উদ্যোগে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী ও ফাতেহা-ই-ইয়াজদাহাম উদযাপন উপলক্ষে এশায়াত মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (০৬ ফেব্রুয়ারি) বাদ জুমা অনুষ্ঠিত এশায়াত মাহফিলে প্রধান অতিথি ছিলেন কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের আল্লামা অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী।



গহিরা কামিল মাদরাসার মুহাদ্দিস আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফীর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বিশেষ অতিথি ছিলেন রাউজান পৌরসভার প্যানেল মেয়র মুহাম্মদ বশির উদ্দীন খান, অধ্যাপক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দিন, অধ্যাপক মুহাম্মদ অলি আহাদ ও মোহাম্মদ সোলায়মান প্রমুখ।

আল্লাহ ও তার হাবীব রাসূল (সা.)-এর সন্তুষ্টিজনক পথে ও মতে মানবজাতির মুক্তি, কল্যাণ ও নিহিত উল্লেখ করে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, যতদিন মানবজাতি বিশ্বনবী (সা.)-এর দেখানো পথে চলবে না ততদিন এ বিশ্বে স্থায়ীভাবে শান্তি প্রতিষ্ঠিত হবে না। বর্তমান বিশ্বে অশান্তির মূল কারণ হলো, রাসূল (সা.)-এর আদর্শ, নীতি ও পথ নির্দেশনা হতে সরে যাওয়া। সুতরাং স্থায়ীভাবে শান্তি প্রতিষ্ঠা করতে হলে রাসূল (সা.)-এর নীতি অনুসরণ করতে হবে।

সভায় আরও বক্তব্য রাখেন কাগতিয়া এশায়াতুল উলুম কামিল মাদ্রাসার মুহাদ্দিস আল্লামা কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, মাওলানা মুহাম্মদ ফোরকান প্রমুখ।

মাহফিলে প্রধান আলোচক ছিলেন সংগঠনের মহাসচিব অধ্যাপক মুহাম্মদ ফোরকান মিয়া। হাজার হাজার ধর্মপ্রাণ জনতার উপস্থিতিতে মাহফিল শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা কাগতিয়ার গাউছুল আজমের আশু রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজা পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘন্টা, ০৭ ফেব্রুয়ারি, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa