ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

ইসলাম

গওহরডাঙ্গা মাদ্রাসার বার্ষিক সম্মেলন কাল শুরু

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৫
গওহরডাঙ্গা মাদ্রাসার বার্ষিক সম্মেলন কাল শুরু ছবি: সংগৃহীত

জামিয়া ইসলামিয়া খাদেমুল ইসলাম গওহরডাঙ্গা মাদ্রাসার (গোপালগঞ্জ, টুঙ্গিপাড়া) বার্ষিক সম্মেলন কাল সকালে শুরু হচ্ছে । ইতোমধ্যে মাহফিলের যাবতীয় প্রস্ততি সম্পন্ন হয়েছে।



১৯৩৭ সালে সদর সাহেব খ্যাত বিখ্যাত আলেম মুজাহেদে আজম আল্লামা শামছুল হক ফরিদপুরী (রহ.) মাদ্রাসাটির গোড়াপত্তন করেন। মাদ্রাসাটি দ্বীনি শিক্ষা বিস্তারে উল্লেখযোগ্য ভূমিকা রেখে আসছে। মাদ্রাসার নিয়মতান্ত্রিক কর্মসূচির হিসেবে প্রতিবছর শীতকালে তিন দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল ও খাদেমুল ইসলাম ইজতেমা অনুষ্ঠিত হয়ে থাকে। এরই ধারাবাহিকতায় এ বছর আগামীকাল ৪ ফেব্রুয়ারি বুধবার সকাল থেকে শুরু হচ্ছে ৭৯তম বার্ষিক ওয়াজ মাহফিল, যা শনিবার বাদ ফজর দোয়ার মাধ্যমে শেষ হবে।

মাহফিলে দেশ-বিদেশের বিখ্যাত ওলামায়েকেরাম ওয়াজ-নসিহত পেশ করেন। তিন দিনব্যাপী মাহফিলে জিকির-আজকার ও মুসল্লিদের ইবাদত-বন্দেগিতে এলাকা মুখরিত থাকবে। মাহফিলে হেদায়েতি বয়ান ও দোয়া পরিচালনা করবেন গওহরডাঙ্গা মাদ্রাসার মহাপরিচালক পীরে কামেল আল্লামা মুফতি রুহুল আমিন।

মাহফিলে প্রতিবছরের মতো এবারও দাওরায়ে হাদিস, ইফতা, তাফসির, হিফজ ও ক্বেরাত বিভাগ সমাপ্তকারী উত্তীর্ণ ছাত্রদের সম্মানসূচক পাগড়ি ও সনদ প্রদান করা হবে। মাহফিলে দক্ষিণাঞ্চলের সর্বস্তরের রাজনীতিবিদ থেকে শুরু করে সাধারণ মানুষ, আলেম-উলামারা অংশ নিয়ে থাকেন।

বাংলাদেশ সময় : ১৯০৫ ঘন্টা, ০৩ ফেব্রুয়ারি, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa