ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

ইসলাম

ইজতেমা ময়দানে দেড়টায় জুমার নামাজ

শেখ জাহাঙ্গীর আলম ও এ কে এম রিপন আনসারী, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৫
ইজতেমা ময়দানে দেড়টায় জুমার নামাজ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দান থেকে: দুপুর দেড়টায় শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের জুমার নামাজ। আর এই নামাজের মধ্য দিয়েই আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে ৫০তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় বা শেষ পর্ব।



বিশ্ব ইজতেমা মাঠের আয়োজক মুরুব্বি গিয়াস উদ্দিন বাংলানিউজকে জানান, জুমার নামাজে ইমামতি করবেন ঢাকার কাকরাইল মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ জোবায়ের।

এদিকে, শুক্রবার ফজরের নামাজের পর পাকিস্তানের মাওলানা ইসমাইল হোসেন গোদরারের বয়ানের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের বয়ানের শুরু হয়েছে। ইসমাইল হোসেনের বয়ান বাংলায় (তরজমা) শোনাচ্ছেন, বাংলাদেশের মাওলানা নুরুর রহমান। জুমার নামাজের আগ পর্যন্ত চলবে এই বয়ান।

এদিকে, জুমার নামাজে অংশ নিতে বিভিন্ন স্থান থেকে অস্থায়ী মুসল্লিরা ইজতেমা ময়দানে দলে দলে যোগ দিয়েছেন। বিভিন্ন যানবাহনে তারা ইজতেমায় পৌঁছেছেন।

ইজতেমা ময়দানের আশপাশ এলাকার মুসল্লিরা জুমার নামাজ পড়ে বাড়ি ফিরে যাবেন। আর যারা ইজতেমায় আখেরি মোনাজাত করে যাবেন তারা থেকে যাবেন।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৫

** ইজতেমা ময়দানে জুমার নামাজের প্রস্তুতি
** দ্বিতীয় পর্বের ইজতেমায় জড়ো হচ্ছেন মুসল্লিরা
** দ্বিতীয় পর্বের ইজতেমায় তিন মুসল্লির মৃত্যু

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa