ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ইসলাম

মুজদালিফায় অবস্থানের অনিশ্চয়তা কাটল ২৮ হাজার হজযাত্রীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, মে ৬, ২০২৪
মুজদালিফায় অবস্থানের অনিশ্চয়তা কাটল ২৮ হাজার হজযাত্রীর

ঢাকা: সৌদি আরবের রিফাদ তাওয়াফা কোম্পানির আওতাধীনে সেবা গ্রহণকারী এজেন্সির ২৮ হাজার ৩৩ জন হজযাত্রীর মুজদালিফায় উন্মুক্ত মাঠে অবস্থানের অনিশ্চয়তা কেটে গেছে।

ধর্ম মন্ত্রণালয় জানায়, সৌদি সরকারের নতুন নিয়মের পরিপ্রেক্ষিতে এ হজযাত্রীদের হজের অন্যতম গুরুত্বপূর্ণ কাজ মুজদালিফায় অবস্থানের বিষয়টি অনিশ্চয়তায় পড়েছিল।

গত ৪ মে বাংলাদেশ হজ অফিসে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিবের কাছে চিঠি পাঠিয়ে ২৮ হাজার ৩৩ জন হজযাত্রীর মুজদালিফায় উন্মুক্ত মাঠে অবস্থানের অনিশ্চয়তা দূর হওয়ার কথা জানায়। পরে ধর্ম মন্ত্রণালয় থেকে হজ এজেন্সিগুলোকে চিঠি দিয়ে এ বিষয়ে জানিয়ে দিয়েছে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে। ২০২৪ সালের হজে বাংলাদেশ থেকে ৮৫ হাজার ২৫৭ জন হজযাত্রী হজ পালন করবেন। আগামী ৯ মে থেকে হজ ফ্লাইট শুরু হবে।

ধর্ম মন্ত্রণালয় এজেন্সিগুলোর কাছে পাঠানো চিঠিতে জানায়, মিনা-আরাফাহ-মুজদালিফায় সেবা প্রদানকারী তাওয়াফা কোম্পানি রিফাদের আওতাধীন ২৮ হাজার ৩৩ জন হাজির মিনা ও আরাফাতের তাঁবুতে অবস্থান এবং মুজদালিফায় খোলা আকাশের নিচে রাত্রি যাপনের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, মে ০৬, ২০২৪
এমআইএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।