ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ইসলাম

বসুন্ধরার ইফতার পেলেন রিকশাচালক-দিনমজুররা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
বসুন্ধরার ইফতার পেলেন রিকশাচালক-দিনমজুররা

ঢাকা: পবিত্র রমজান উপলক্ষে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে বসুন্ধরা আবাসিক এলাকার বিভিন্ন সড়কে রিকশাচালক ও দিনমজুরদের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে। রমজানের বিকেলে আকস্মিক এমন উপহারে খুশির ঝিলিক দেখা যায় এই শ্রমজীবীদের চোখে-মুখে।

শুক্রবার (১৫ মার্চ) বিকেল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে পিকআপভ্যানে করে বসুন্ধরা আবাসিক এলাকার বিভিন্ন সড়কে রিকশাচালক ও দিনমজুরদের মধ্যে এ ইফতার সামগ্রী বিতরণ করতে দেখা যায়।  

বসুন্ধরা আবাসিক এলাকার আই ব্লকে সড়কের পাশে রিকশা দাঁড় করিয়ে বিশ্রাম নিচ্ছিলেন ক্লান্ত চালক মকবুল। হঠাৎ পেছনে এসে দাঁড়ায় ইফতারবোঝাই বসুন্ধরা গ্রুপের একটি পিকআপ ভ্যান। মকবুলসহ আশপাশের সব রিকশাচালকের হাতে তুলে দেওয়া হয় ইফতারের বক্স ও পানি। এই ইফতার পেয়ে তাদের চোখে-মুখে খুশির ঝিলিক দেখা যায়।

রিকশাচালক মকবুল বলেন, আমাদের মতো গরিবের দিকে কয়জনইবা তাকায়। গত বছরও বসুন্ধরা গ্রুপ আমাদের ইফতার দিয়েছে। এ বছরও দিচ্ছে। আল্লাহ তায়ালা এর পুরস্কার দেবেন।

তিনি বলেন, প্রথম রোজা থেকে বসুন্ধরা গ্রুপ কিছু জায়গায় প্রতিদিন ইফতার দিচ্ছে বলে অন্য রিকশাচালকদের কাছে শুনেছি। আজ রাস্তায় দাঁড়িয়ে থেকেই পেয়ে গেলাম।  

এরপরই আই ব্লকের সড়কটি থেকে পিকআপ ভ্যান চলে যায় বসুন্ধরা গোল্ড রিফাইনারির দিকে। সেখানে গিয়েও রিকশাচালক ও দিনমজুরদের মাঝে বিতরণ করা হয় ইফতার সামগ্রী।  

ইফতার বিতরণের দায়িত্বে থাকা বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের বাড়ির সিভিল সুপারভাইজার কবির হোসেন বাংলানিউজকে বলেন, ব্যবস্থাপনা পরিচালক মহোদয়ের পক্ষ থেকে প্রথম রোজা থেকেই বসুন্ধরা আবাসিক এলাকার রিকশাচালক ও নির্মাণশ্রমিকদের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করা হচ্ছে। পুরো রমজানজুড়ে এটা করা হবে। গত বছরও এ আয়োজন ছিল। আপাতত প্রতিদিন পানিসহ ৫০০ প্যাকেট ইফতার বিতরণ করা হচ্ছে এখানে। এছাড়া বসুন্ধরার বাইরে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার মসজিদ, মাদরাসা, এতিমখানা, শ্রমজীবী ও ছিন্নমূল মানুষের মাঝে বসুন্ধরার পক্ষ থেকে ইফতার বিতরণ করা হচ্ছে।

জানা গেছে, চলতি রমজানে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় দৈনিক ১৮ থেকে ২০ হাজার মানুষের মাঝে ইফতার বিতরণ করা হচ্ছে দেশের এ শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠীর পক্ষ থেকে। বসুন্ধরার ইফতার পাচ্ছে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ, জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসা, নূরের চালার মাদানিয়া নূরিয়া হাফিজিয়া মাদরাসা, বাড্ডার স্বাধীনতা সরণির দারুল ফুরকান মাদরাসা, খিলক্ষেত এলাকার কুড়িল চৌরাস্তার মাদরাসাতুস সুন্নাহ, কুড়িল জোয়ারসাহারা মহিলা মাদরাসা, খিলক্ষেতের ইসাতুস সুন্নাহ মাদরাসা, মারকাজুল কুরআন ইসলামিয়া মাদরাসা খিলক্ষেত, জামিয়া ইসলামিয়া আবাবিয়া খিলক্ষেত বাজার, হাজি আবদুল মালেক মাদরাসা খিলক্ষেত, জামিয়া আশরাফিয়া বায়তুল কুরআন খিলক্ষেত, জামিয়া কাশেমুল উলুম মাদরাসা কাওলা, দারুল উলুম দর্জিপাড়া মাদরাসা বোট ঘাট, জান্নাতুল বানাত মহিলা মাদরাসা খিলক্ষেত, এমদাদিয়া নূরানিয়া হাফিজিয়া মাদরাসা খিলক্ষেত, তাজিবুল বানাত আদর্শ বালিকা মাদরাসা খিলক্ষেত, বাইতুল উলুম ইসলামিয়া মাদরাসা নামাপাড়া, এসলাহুল উম্মাহ মাদরাসা বটতলা খিলক্ষেত, আবদুল আজিজ রুস্তম আলী নূরানি হাফিজিয়া মাদরাসা, রুস্তম আলী ওবাইয়দিয়া হাফিজিয়া মাদরাসা খিলক্ষেত, এহদাউল উম্মাহ মাদিনাতুল উলুম মাদরাসা, আশকোনা সুন্নিয়া মাদরাসা, শায়খ যাকারিয়া ইসলামিয়া রিসার্চ সেন্টার কুড়িল, বসুন্ধরার মারকাযুল ফিকরিল ইসলামী বাংলাদেশ, মাদরাসা মদিনাতুল উলুম, মাদরাসা দারুস সুন্নাহ, হাজি কোমর উদ্দীন মাদরাসা, মাদরাসা সওতুল কুরআন, তালিমুল কুরআন মাদরাসা, শামসুল উলুম মাদরাসা, দারুল এহসান হাফিজুল কুরআন মাদরাসা মিরপুর ও আলহাজ আবদুল মালেক মাদরাসা খিলক্ষেত।

পাশাপাশি মানিকগঞ্জ, রংপুর, কেরানীগঞ্জ ও নারায়ণগঞ্জের বিভিন্ন মসজিদ, মাদরাসা, এতিমখানা ও ছিন্নমূল মানুষের মাঝে মাসব্যাপী ইফতার বিতরণ করছে বসুন্ধরা গ্রুপ।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
ইএসএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।