ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেনকে দুনিয়া থেকে নিশ্চিহ্ন করতে চায় রাশিয়া: জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
ইউক্রেনকে দুনিয়া থেকে নিশ্চিহ্ন করতে চায় রাশিয়া: জেলেনস্কি

কিয়েভসহ একাধিক শহরে নতুন করে হামলা ইউক্রেনকে দুনিয়া থেকে নিশ্চিহ্ন করার চেষ্টা বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। সোমবার (১০ অক্টোবর) সকালে কিয়েভের কেন্দ্রস্থলে একটি সিরিজ বিস্ফোরণ ঘটে।

ইউক্রেনীয় কর্মকর্তারা বলছেন, ইউক্রেনের পশ্চিমের যেসব শহরে সংঘর্ষের ঘটনা কম সেখানেও হামলা হয়েছে। পাঁচটি শহর আক্রান্ত হয়েছে বলেও ধারণা তাদের। এমন সময় মন্তব্যটি করেন জেলেনস্কি।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, তারা (রাশিয়া) আমাদের ধ্বংস করে পৃথিবী থেকে নিশ্চিহ্ন করার চেষ্টা করছে। জাপোরিঝিয়া শহরে ঘুমন্ত মানুষের ওপর হামলা করা হয়েছে। যারা ডিনিপ্রো ও কিয়েভে কাজ করতে এসেছে তাদের হত্যা করা হয়েছে।

তিনি আরও বলেন, ইউক্রেন জুড়ে শুধুই বিমান হামলার সাইরেন, কমছেই না। যেখানে সেখানে ক্ষেপণাস্ত্র হামলা হচ্ছে। দুর্ভাগ্যবশত, আক্রান্ত অঞ্চলে হতাহত বাড়ছে।

ইউক্রেনীয় মন্ত্রণালয়ের একজন উপদেষ্টা বলেছেন, রুশ হামলায় কিয়েভে নতুন করে ৮ জন নিহত হয়েছেন। আহতের সংখ্যা ২৪। দেশটির সামরিক প্রধান জেনারেল ভ্যালেরি জালুঝনি বলেছেন, সকালের ধারাবাহিকভাবে ৪৫টি ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। টুইটারে এক পোস্টে তিনি জানিয়েছেন, রাশিয়ার ৪১টি ক্ষেপণাস্ত্র হামলা বিমান প্রতিরক্ষার মাধ্যমে প্রতিরোধ করা হয়েছে।

ক্রিমিয়া সেতুতে বিস্ফোরণের ঘটনায় কিয়েভকে দায়ী করে ইউক্রেনের বিভিন্ন স্থানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। আক্রান্ত হয়েছে লভিভ, টারনোপিল ও ডিনিপ্রোর মতো অঞ্চলগুলো।

সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট

বাংলাদেশ সময়:  ১৬২০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ