ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

অসুস্থ হয়ে মারা গেছেন সঠিকভাবে হিজাব না পরা সেই তরুণী: ইরান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
অসুস্থ হয়ে মারা গেছেন সঠিকভাবে হিজাব না পরা সেই তরুণী: ইরান

বহুল আলোচিত মাহসা আমিনির মৃত্যুর কারণ সম্পর্কে বিবৃতি দিয়েছে ইরানের ফরেনসিক বিভাগ। শুক্রবার (৭ অক্টোবর) প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, মাহসা আমিনি মারা গেছেন ব্রেইন হাইপোক্সিয়ায়।

ব্রেইনে অক্সিজেন না পৌঁছানোকে ব্রেইন হাইপোক্সিয়া বলা হয়।

সঠিক নিয়মে হিজাব না পরার অপরাধে ইরানের নৈতিকতাবিষয়ক পুলিশ মাহসা আমিনিকে আটক করে। পরে পুলিশ হেফাজতে তার মৃত্যু হয়। মৃত্যুর পর মাহসার পরিবার দাবি করেছিল, আঘাতের কারণে তার মৃত্যু হয়েছে এবং এ জন্য পুলিশ দায়ী। এ ঘটনাকে কেন্দ্র করে ইরানজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ে।

ইরানের ফরেনসিক সংস্থা মাহসা আমিনির মৃত্যুর কারণ সম্পর্কে দেওয়া বিবৃতিতে বলেছে, মেডিক্যাল রেকর্ডসহ সর্বপ্রকার পরীক্ষা-নিরীক্ষা করে দেখা গেছে, সেরিব্রাল হাইপক্সিয়ায় মাহসা আমিনির মৃত্যু হয়েছে।  

মস্তিষ্ক ও ফুসফুসের সিটি-স্ক্যান, দেহের সার্বিক পরীক্ষার ফলাফল ও ময়নাতদন্ত, প্যাথলজিক্যাল টেস্ট ইত্যাদি পরীক্ষা করে নিশ্চিত হওয়া গেছে মাথায় কিংবা শরীরের কোনো অঙ্গ-প্রত্যঙ্গে আঘাতের কারণে তার মৃত্যু হয়নি।  

সূত্র: এনডিটিভি, পার্সটুডে 

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa