ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

‘ইতিহাসে প্রথমবারের মতো’ শিম্পাঞ্জির ছানা অপহরণ করে মুক্তিপণ দাবি! 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
‘ইতিহাসে প্রথমবারের মতো’ শিম্পাঞ্জির ছানা অপহরণ করে মুক্তিপণ দাবি! 

শিম্পাঞ্জির ছানা অপহরণ করে মুক্তিপণ দাবি করলো অপহরণকারীরা। ঘটনাটি ঘটেছে আফ্রিকার কঙ্গো প্রজাতন্ত্রে।

মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।  

সিএনএন প্রতিবেদনে বলা হয়, অপহরণকারীরা গত ৯ সেপ্টেম্বর রাত ৩টার দিকে কঙ্গো প্রজাতন্ত্রের কাতাঙ্গার একটি অভয়ারণ্যে প্রবেশ করে। সেখান থেকে তারা পাঁচটি শিম্পাঞ্জির ছানা থেকে তিনটিকে অপহরণ করে নিয়ে যায়।  

কাতাঙ্গা অভয়ারণ্যের প্রতিষ্ঠাতা ফ্র্যাঙ্ক চ্যান্টেরউ জানান, তিনি অন্য দুই ছানাকে রান্নাঘরে লুকানো অবস্থায় দেখতে পান। অপহরণ হওয়া শিম্পাঞ্জিদের নাম হলো সিজার, হুসেন এবং মঙ্গা।

কাতাঙ্গা অভয়ারণ্যের প্রতিষ্ঠাতা জানান, তার স্ত্রী অপহরণকারীদের কাছ থেকে তিনটি ক্ষুদেবার্তা ও একটি ভিডিও পেয়েছেন। অপহরণকারীরা জানিয়েছেন, মুক্তিপণ দেওয়া না হলে ওই শিম্পাঞ্জি ছানাদের ক্ষতি করা হবে।  

চ্যান্টেরউ বলেন, ইতিহাসে এই প্রথমবারের মতো শিম্পাঞ্জির ছানা অপহরণ করে মুক্তিপণ চাইলো অপহরণকারীরা। আমার সন্তানদের অপহরণ করতে এসেছিল তারা। তবে তারা ছুটিতে বাড়ি না আসায় ওই শিম্পাঞ্জি ছানাদের নিয়ে যায় অপহরণকারীরা। তারা মুক্তিপণ হিসেবে অনেক অর্থ চেয়েছে। তবে এত অর্থ দেওয়া অসম্ভব আমাদের জন্য। মুক্তিপণ দিলেও তারা আবারও অপহরণ করতে পারে।

চ্যান্টেরউয়ের মতে, মুক্তিপণ দিলে অপহরণকারীরা এ ধরনের ঘটনা আরও বেশি ঘটাতে পারে।  

এ নিয়ে গণমাধ্যমকে কঙ্গোর পরিবেশমন্ত্রী মাইকেল কয়াকপা বলেন, অপহরণের ঘটনা ছিল অমানবিক ও অপ্রাকৃতিক। ভুক্তভোগীরা অপহরণকারীদের দাবি মেনে নেবে না।   অপহরণকারীদের শনাক্তের জন্য  তদন্ত চালানো হচ্ছে।  

সূত্র: সিএনএন

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa