ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে শত কোটি ডলার বিনিয়োগের নির্দেশ বাদশাহ সালমানের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
পাকিস্তানে শত কোটি ডলার বিনিয়োগের নির্দেশ বাদশাহ সালমানের

সৌদি আরবের প্রতি জনগণের সমর্থন নিশ্চিত করতে পাকিস্তানে ১০০ কোটি ডলার বিনিয়োগের নির্দেশ দিয়েছেন বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ। সৌদি প্রেস এজেন্সি বৃহস্পতিবার (২৫ আগস্ট) এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

খবরে বলা হয়, বৃহস্পতিবার সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান ও পাকিস্তান জোট সরকারের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারির মধ্যে ফোনালাপ হয়। সেখানে সৌদি বাদশার নির্দেশনার বিষয়টি উল্লেখ করেন প্রিন্স ফয়সাল। দুজনের মধ্যে অভিন্ন স্বার্থের আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয় নিয়েও আলোচনা হয়।

পরে টেলিফোন আলাপের বিষয়ে একটি টুইট করেন বিলাওয়াল ভুট্টো। তিনি বলেন, পাকিস্তানে বিনিয়োগে সৌদি বাদশার সিদ্ধান্তের প্রতি সম্মান জানাই। সৌদি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ফোনালাপে আমি দেশে অভূতপূর্ব বন্যায় ব্যাপক ক্ষতির বিষয়ে জানিয়েছিলাম। এ ব্যাপারে সৌদি সরকার আমাদের সংহতি প্রকাশ করেছেন। সৌদি কিংডম থেকে সরবরাহকৃত সব ধরনের সহায়তা অত্যন্ত মূল্যবান।

এর আগে, গত বুধবার পাকিস্তানের বিভিন্ন খাতে ৩০০ কোটি ডলার বিনিয়োগের ঘোষণা দেয় মধ্যপ্রাচ্যের আরেক দেশ কাতার।

সূত্র : আরব নিউজ

বাংলাদেশ সময় : ১১৪২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।