ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলি বিমান হামলায় সিরিয়ার ৩ সেনা নিহত 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
ইসরায়েলি  বিমান হামলায় সিরিয়ার ৩ সেনা নিহত  ইসরায়েলি বিমান হামলা

ইসরায়েলি বিমান হামলায় সিরিয়ার তিন সেনা নিহত হয়েছেন । আহত হয়েছেন আরও সাতজন।

 স্থানীয় সময় শুক্রবার (২২ জুলাই) ভোরে দামেস্কের কাছে এ হামলা চালানো হয়। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।  

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, গোলানের দিকে ইসরায়েলি বাহিনী বিমান হামলা চালিয়েছে। এতে তিনজন সেনা নিহত হয়েছেন। এ ছাড়া আরও সাতজন আহত হয়েছেন। সিরিয়ার বিমানবাহিনী কয়েকটি ক্ষেপণাস্ত্রকে বাধা দিয়েছে।  

তবে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়ার মনিটর জানিয়েছে, এ হামলায় আরও তিনজন নিহত হয়েছেন এবং আহতের সংখ্যা ১০।  

সিরিয়ার বিমানবাহিনীর গোয়েন্দা কেন্দ্র ও একটি উচ্চপদস্থ কর্মকর্তার কার্যালয়কে লক্ষ্য করে ইসরায়েল এই হামলা চালিয়েছে বলে জানিয়েছে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়ার মনিটর। এ ছাড়া মেজেহ সামরিক বিমানবন্দরের কাছে একটি গাড়িতেও হামলা করেছে ইসরায়েলি বাহিনী। অন্যদিকে ইসরায়েলি বাহিনী একটি ইরানি অস্ত্রের ডিপোও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে ধ্বংস করেছে বলে জানিয়েছে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়ার মনিটর।  

২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হয়। এর পর থেকে ইসরায়েল তার প্রতিবেশী দেশের সরকারি সেনাদের পাশাপাশি ইরান-সমর্থিত বাহিনী এবং হিজবুল্লাহ যোদ্ধাদের লক্ষ্য করে শত শত বিমান হামলা চালিয়েছে। তবে এসব হামলার কথা বরাবরই অস্বীকার করেছে ইসরায়েল।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।