ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

আন্তর্জাতিক

এক সাপের কারণে বিদ্যুৎহীন ১০ হাজার বাড়ি!  

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
এক সাপের কারণে বিদ্যুৎহীন ১০ হাজার বাড়ি!   বিদ্যুৎহীন ১০ হাজার বাড়ি

একটি সাপ সবার অজান্তেই ঢুকে পড়েছিল বিদ্যুতের সাবস্টেশনে। আর সেখানে যন্ত্রের মধ্যে ঢুকে নিজেও মরেছে পাশাপাশি প্রায় ১০ হাজার পরিবারকে করেছে বিদ্যুৎহীন।

এই ঘটনা ঘটেছে জাপানের ফুকুশিমার কোরিয়ামা শহরে।  

মার্কিন সংবাদমাধ্যম নিউজউইকের প্রতিবেদনে বলা হয়, গত ২৯ জুন দুপুর ২টা ১০মিনিটে ফুকুশিমায় কোরিয়ামা শহরে বিদ্যুৎ চলে যায়। সেদিন শহরটিতে তীব্র গরম ছিল। পরে অনুসন্ধানকারীরা দেখেন, বিদ্যুতের সাবস্টেশনের যন্ত্রের মধ্যে সাপ ঢুকে বসে আছে।  

কর্মকর্তারা জানান, সাপটিকে যখন পাওয়া যায় তখনও সেটি জ্বলছিল। একটি তারের সংস্পর্শে এসে সাপটি বিদ্যুতায়িত হয়। ফলে ওই যন্ত্রটিতে আগুন লেগে যায়। পরে দমকল কর্মীরা এসে তা নেভায়।  

নিউজউইকের প্রতিবেদনে বলা হয়, সাপের এমন কর্মকাণ্ডে ১০ হাজার বাড়ি বিদ্যুৎহীন হয়ে পড়ে। স্থানীয় একজন নাপিত জানান, ওইদিন বিদ্যুৎ না থাকায় তার দ্রুত দোকান বন্ধ করতে হয়।  

স্থানীয় সংবাদমাধ্যম জাপান টুডের প্রতিবেদনে বলা হয়, সাপের এমন ঘটনা শুনে স্থানীয়রা অবাক হয়েছেন। অনেকে বিস্ময় প্রকাশ করে বলেছেন,  একটি সাপ কত সহজে শহরের বিদ্যুৎসেবা অচল করে দিতে পারে।  

শহরটির একজন বাসিন্দা বলেন, বজ্রপাত হলেও একটি কথা ছিল তাই বলে সাপ? আরও ভালো ব্যবস্থা হওয়া উচিত।  

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, ৬ জুলাই, ২০২২
ইআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa