ঢাকা, শনিবার, ৫ ভাদ্র ১৪২৯, ২০ আগস্ট ২০২২, ২১ মহররম ১৪৪৪

আন্তর্জাতিক

ইরাকে গ্যাস কমপ্লেক্সে তৃতীয় ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, জুন ২৬, ২০২২
ইরাকে গ্যাস কমপ্লেক্সে তৃতীয় ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

তৃতীয়বারের মতো ইরাকের উত্তরাঞ্চলীয় গ্যাস কমপ্লেক্স লক্ষ্য করে শক্তিশালী রকেট হামলার ঘটনা ঘটেছে। দেশটির আধা-স্বায়ত্তশাসিত কুর্দি অঞ্চলে আমিরাতি মালিকানাধানী গ্যাস ক্ষেত্রের কাছে ঘটনাটি ঘটে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার খবরে বলা হয়েছে, উত্তরাঞ্চলীয় ওই গ্যাস কমপ্লেক্স লক্ষ্য করে ৭২ ঘণ্টার মধ্যে তৃতীয়বার হামলা করা হলো। ঘটনার পর হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

শনিবার (২৫ জুন) সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) বালানি কোম্পানি দানা গ্যাসের মালিকানাধীন মোর গ্যাস কমপ্লেক্স লক্ষ্য করে হামলা করা হয়। সেখানে কাতিউশা রকেট ছোঁড়ে সন্ত্রাসী গোষ্ঠী। তবে, এ হামলার পেছনে কারা রয়েছে, সে ব্যাপারে কোনো তথ্য নেই। কারণ, কোনো গোষ্ঠী এখন পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি।

সাদিক মোহাম্মদ নামে স্থানীয় এক কর্মকর্তা জানিয়েছেন, গ্যাস কমপ্লেক্সের ৫০০ মিটার বাইরে রকেটটি আঘাত হেনেছিল।

এর আগে গত বুধবার (২২ জুন) ও গত শুক্রবার (২৪ জুন) একই জায়গায় কাতিউশা রকেট ছোঁড়া হয়। কিরকুক ও সুলাইমানিয়া শহরের মধ্যে অবস্থিত খোর মোর গ্যাসক্ষেত্রে এখন পর্যন্ত মোট ছয়টি রকেট ছোঁড়া হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে উত্তর ইরাকের কুর্দি অঞ্চলের একটি নিরাপত্তা সংস্থা।

সূত্র: আল জাজিরা

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, ২৬ জুন, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa