ঢাকা, শনিবার, ৫ ভাদ্র ১৪২৯, ২০ আগস্ট ২০২২, ২১ মহররম ১৪৪৪

আন্তর্জাতিক

এবার বেলারুশ থেকে ইউক্রেনে ব্যাপক হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০২ ঘণ্টা, জুন ২৬, ২০২২
এবার বেলারুশ থেকে ইউক্রেনে ব্যাপক হামলা বেলারুশ থেকে ইউক্রেনে ব্যাপক হামলা

প্রতিবেশী বেলারুশ থেকে ব্যাপক বোমা হামলা চালানো হয়েছে ইউক্রেনে। শনিবার (২৫ জুন) থেকে এই হামলা শুরু হয়েছে বলে জানিয়েছে ইউক্রেনীয় কর্তৃপক্ষ।

বার্তা সংস্থা এএফপির একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে ।

ইউক্রেনের উত্তরাঞ্চলীয় সামরিক কমান্ড জানিয়েছে, উত্তরের চেরেঙ্গিভ অঞ্চলের ডেসনা গ্রামে ২০টি রকেট হামলা হয়েছে। এতে অবকাঠামোগত ক্ষতি হয়েছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে রাশিয়া।    মস্কোর অনুগত হিসেবে পরিচিত বেলারুশ সরকার যুদ্ধের পর থেকে রাশিয়াকে সরঞ্জাম সহযোগিতা দিয়ে আসছে।   তবে এতদিন এ হামলায় সরাসরি জড়িত হয়নি বেলারুশ।

ইউক্রেনের গোয়েন্দা সংস্থা বলেছে, ‘আজকের হামলা সরাসরি ইউক্রেনের যুদ্ধে বেলারুশকে সহযোদ্ধা হিসেবে টেনে আনার ক্রেমলিনের প্রচেষ্টার সাথে সংশ্লিষ্ট। ’

শনিবার সেন্ট পিটার্সবার্গে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং বেলারুশের প্রেসিডেন্ট ও ঘনিষ্ঠ মিত্র আলেকজান্ডার লুকাশেঙ্কোর মধ্যে একটি বৈঠক হওয়ার কথা। এর আগেই এই হামলার ঘটনা ঘটলো।

তবে বেলারুশ এর আগে জানিয়েছে, ইউক্রেন যুদ্ধে জড়ানোর কোনো ইচ্ছা তাদের নেই ।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়:০২০০ ঘণ্টা, জুন ২৬, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa