ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নাইজেরিয়ায় গির্জায় পদদলিত হয়ে ৩১ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, মে ২৮, ২০২২
নাইজেরিয়ায় গির্জায় পদদলিত হয়ে ৩১ জন নিহত

দক্ষিণ নাইজেরিয়ার পোর্ট হারকোর্ট শহরে একটি গির্জার অনুষ্ঠানে অংশ নিয়ে পদদলিত হয়ে ৩১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন সাতজন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, শনিবার (২৮) ভোরে গির্জার ওই অনুষ্ঠানে খাবার দেওয়া হয়। এ সময় অংশগ্রহণকারীরা একসঙ্গে খাবার নেওয়ার জন্য এগিয়ে যান। একসঙ্গে অনেক মানুষ খাবার নিতে গিয়ে গির্জার গেট ভেঙে ফেলেন। এ সময় পদদলিত হয়ে হতাহতের ঘটনাটি ঘটে।

রিভার রাজ্যের পুলিশের মুখপাত্র গ্রেস ইরিঞ্জ কোকো এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা খাবারের জন্য অপেক্ষা করছিলেন। কয়েকজন অধৈর্য হয়ে ছুটতে শুরু করেন। তাদের চাপে গেট ভেঙে যায়। এ সময় কয়েকজন মাটিতে পড়ে যায় তখনই পদদলনের ঘটনা ঘটে।

বার্তা সংস্থা রয়টার্সকে কোকো বলেন, পুলিশ ঘটনাস্থলে তদন্ত পরিচালনা করছে। পরিস্থিতি পর্যবেক্ষণে রাখা হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম আউটলেট পাঞ্চ জানিয়েছে, পোর্ট হারকোর্ট পোলো ক্লাবে দ্য কিংস অ্যাসেম্বলি নামে একটি অনুষ্ঠান আয়োজন করা হয়। সেখানে শপ ফর ফ্রি শীর্ষক একটি চ্যারিটি ইভেন্টে প্রচুর জনসমাগম হয়। শুকবার (২৭ মে) রাত থেকেই অনেক লোক অনুষ্ঠানে অংশ নিতে অপেক্ষা করছিল।

হতাহতদের নিকটবর্তী পোর্ট হারকোর্ট সামরিক হাসপাতালে নেওয়া হয়েছে বলেও জানায় সংবাদমাধ্যমটি।

সূত্র: আল জাজিরা

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মে ২৮, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।