ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ইমরানের সমাবেশ ঠেকাতে বিচ্ছিন্ন ইসলামাবাদ, ধড়পাকড়

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, মে ২৫, ২০২২
ইমরানের সমাবেশ ঠেকাতে বিচ্ছিন্ন ইসলামাবাদ, ধড়পাকড় ইসলামাবাদ অভিমুখে যাওয়ার সময় দেশটির লাহোরে পিটিআই কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে

সরকারের বিরুদ্ধে ‘আজাদি মার্চ’ নামে ইসলামাবাদে সমাবেশ করতে যাচ্ছে পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ। এই সমাবেশকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে পাকিস্তান।

 

পাকিস্তানের সংবাদমাধ্যম জিওটিভির প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ডাকে রাজধানী ইসলামাবাদ অভিমুখে যাওয়ার সময় দেশটির লাহোরে পিটিআই কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এছাড়া পাকিস্তানজুড়ে পিটিআই নেতাকর্মীদের আটক করা হচ্ছে। এরইমধ্যে লাহোর, রাওয়ালপিন্ডি, করাচির মতো বড় শহরগুলোতে ১৪৪ ধারা জারি করা হয়েছ।  

এদিকে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, সমাবেশকে কেন্দ্র করে ইসলামাবাদ বিচ্ছিন্ন করে দিয়েছে পাকিস্তান সরকার।  

কর্মকর্তাদের বরাত দিয়ে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানায়, সরকার পিটিআইকে কোনো ধরনের সমাবেশের অনুমতি দেয়নি।

এর মধ্যেই জানা গেছে, ইমরান খানকে আটকের পরিকল্পনা করছে দেশটির সরকার। জিও টিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পাকিস্তানের শাহবাজ শরিফ সরকারের পতনের দাবিতে ইসলামাবাদে আজাদি মার্চের ডাক দেন ইমরান খান। সাবেক এই প্রধানমন্ত্রীর দাবি, বর্তমান সংসদ ভেঙে পাকিস্তানে দিতে হবে আগাম নির্বাচন।  

পাশাপাশি তিনি সামরিক বাহিনীকে তাদের নিরপেক্ষ অবস্থানে অটল থাকার আহ্বান জানিয়েছেন।

ইমরান খান বলেন, পাকিস্তানের বিরুদ্ধে বিদেশি ষড়যন্ত্র আট মাস আগে তৈরি হয়েছিল। জুন মাসে এটি সম্পর্কে সতর্ক হয়েছিলাম এবং আগস্টের পরে আমি পুরোপুরি বুঝতে পেরেছিলাম যে কী ঘটছে। এই ষড়যন্ত্র নস্যাৎ করতে আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করেছি। কিন্তু দুর্ভাগ্যবশত আমরা এটি বন্ধ করতে পারিনি।  

ইমরান খান দাবি করেন, তার দল সবসময় শান্তিপূর্ণ প্রতিবাদে বিশ্বাসী। ইসলামাবাদের আজাদি মার্চও শান্তিপূর্ণ হবে বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মে ২৫, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।