ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

গ্রেফতার হতে পারেন ইমরান খান!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, মে ২৫, ২০২২
গ্রেফতার হতে পারেন ইমরান খান!

পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান এবং তার সহযোগীদের পেশোয়ার থেকে রাজধানী ইসলামাবাদে আসার পথে গ্রেফতার করার পরিকল্পনা করছে সরকার।

স্থানীয় সংবাদমাধ্যম জিও টিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বুধবার (২৫ মে) রাজধানী ইসলামাবাদ অভিমুখে যাত্রা করার প্রস্তুতি নিয়েছে ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। দলটি আগেই রাজধানী অভিমুখে ‘আজাদি মার্চ’ করার ঘোষণা দিলেও সরকার তাদের কোনো ধরনের সমাবেশের অনুমতি দেয়নি।

এক শীর্ষ নিরাপত্তা কর্মকর্তার বরাত দিয়ে দ্য নিউজের প্রতিবেদনে জানানো হয়েছে, ইমরান খানের দল ইসলামাবাদে যে সমাবেশের ঘোষণা দিয়েছে তা ঠেকাতে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। পিটিআইয়ের লং মার্চ বানচাল করতে সর্বশক্তি ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ইমরান খান এবং তার সহযোগীরা লং মার্চ থেকে গ্রেফতার হতে পারেন।

এর আগে মঙ্গলবার পিটিআই কর্মী ও কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে পুলিশ। লাহোর, করাচি, ইসলামাবাদ এবং রাওয়ালপিন্ডিতে জারি করা হয়েছে ১৪৪ ধারা। বন্ধ রাখা হয়েছে দেশের বিভিন্ন অংশ থেকে ইসলামাবাদ যাওয়ার রাস্তাও।

পাশাপাশি ইসলামাবাদের রেড জোন রক্ষায় সহায়তার জন্য সেনাবাহিনীর প্রতি আহ্বান জানিয়েছে পাকিস্তান সরকার।

তবে সব বাধা উপেক্ষা করে পিটিআই চেয়ারম্যান ইমরান খান এবং তার সহযোগীরা নতুন নির্বাচনের ঘোষণা না আসা পর্যন্ত ইসলামাবাদে অবস্থানের প্রতিশ্রুতি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ০২৫৮ ঘণ্টা, মে ২৫, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa