ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন ডলার অনুমোদন মার্কিনীদের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৪ ঘণ্টা, মে ২০, ২০২২
ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন ডলার অনুমোদন মার্কিনীদের

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রে আইন সভার উচ্চকক্ষ সিনেটে ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন ডলার সহায়তার নতুন একটি প্রস্তাব অনুমোদন হয়েছে।

এই বিল বৃহস্পতিবার (১৯ মে) প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে স্বাক্ষর করা জন্য হোয়াইট হাউজে পাঠানো হয়েছে বলে জানিয়েছে রয়টার্স।

ইউক্রেনের জন্য আমেরিকার পক্ষ থেকে সব চেয়ে বড় সামরিক, অর্থনৈতিক ও মানবিক সহায়তার জরুরি প্যাকেজটি ৮৬/১১ ভোটে পাশ হয়। ১১টি না ভোটের সবগুলোই এসেছে রিপাবলিকানদের কাছ থেকে।

এটি একটি বড় ধরণের প্যাকেজ, যা ইউক্রেনের জনগণকে যুদ্ধে টিকে থাকতে সহায়তা করবে বলে মন্তব্য করেছেন সিনেটে সংখ্যাগরিষ্ট ডেমোক্রেট দলের নেতা চাক সুমার।

এদিকে জো বাইডেন বলেছেন, বিল পাশ হওয়ায় নিশ্চিত হয়েছে, যে ইউক্রেনকে সহায়তায় মার্কিন তহবিলের কোনো ঘাটতি হবে না। গণতন্ত্র ও স্বাধীনতা রক্ষায় ইউক্রেনের সাহসী জনগণের পাশে মার্কিন যুক্তরাষ্ট্র দাঁড়ানোয় আমি কংগ্রেসকে সাধুবাদ জানাই।

অন্যদিকে ইউক্রেন প্রেসিডেন্ট ভ্লামিদির জেলেনস্কি মার্কিন সিনেটকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, এই অর্থ সহায়তা রাশিয়ার পরাজয় নিশ্চিত করবে। জেলেনস্কির প্রধান সহকারী এন্ড্রি ইয়েরমাক বিল পাশ হওয়ার মিনিটখানের মধ্যে এক অনলাইন পোস্টে বলেছেন- আমরা কৌশলগতভাবে এবং আত্মবিশ্বাসের সঙ্গে বিজয়ের দিকে এগিয়ে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ০২১৪ ঘণ্টা, মে ২০, ২০২২
ইইউডি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa