ঢাকা, বৃহস্পতিবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

অসুস্থতা নিয়ে জল্পনার মধ্যে পুতিনের অস্ত্রোপচারের খবর! 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, মে ১৮, ২০২২
অসুস্থতা নিয়ে জল্পনার মধ্যে পুতিনের অস্ত্রোপচারের খবর!  রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের শারীরিক অসুস্থতা সম্পর্কে জল্পনার মধ্যেই এল তার অস্ত্রোপচারের খবর। বুধবার (১৮ মে) ব্রিটিশ সংবাদমাধ্যম এক্সপ্রেসের এক প্রতিবেদনে এমন দাবি করা হয়েছে।

 

রাশিয়ার ফরেইন ইনটেলিজেন্স সার্ভিসের সাথে সংশ্লিষ্ট টেলিগ্রাম চ্যানেল ‘জেনারেল এসভিআর’র বরাত দিয়ে এক্সপ্রেস বলেছে, কোনো ধরনের জটিলতা ছাড়াই পুতিনের তলপেটে অস্ত্রোপচার সফল হয়েছে।

 গত ১২ থেকে ১৩ মের মধ্যে এই অস্ত্রোপচার করা হয়। তবে এটি ক্যানসারের সাথে যুক্ত নয় বলে এক্সপ্রেসের প্রতিবেদনে জানানো হয়েছে। পুতিন এই অস্ত্রোপচারের জন্য সরকারি কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে অংশ নিতে পারেননি।  

 এদিকে ব্রিটিশ সংবাদ মাধ্যম এক্সপ্রেস টেলিগ্রাম বার্তার কিছু অংশ অনুবাদ করে প্রকাশ করেছে। যেখানে কর্মকর্তারা বলেছেন, প্রেসিডেন্টের জন্য সুপারিশ করা এই প্রক্রিয়াটি অস্ত্রোপচার নয়। এই অস্ত্রোপচার এখনও সম্পন্ন করা হয়নি। ’

 বুধবার (১৮ মে)  মার্কিন সংবাদ মাধ্যম দ্য নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, পুতিনের অস্ত্রোপচার এবং এর পরের দিন ‘ডিপফেইক’ প্রযুক্তি ব্যবহার করে রাশিয়ার নিরাপত্তা পরিষদের একটি নির্ধারিত বৈঠকের ভিডিওতে তার উপস্থিতি দেখানো হয়। তবে এই প্রতিবেদনের সত্যতা যাচাই করা যায়নি।  

গত কয়েক সপ্তাহ ধরে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ক্যানসারের গুঞ্জন শোনা যাচ্ছে।  ভ্লাদিমির পুতিন ‘গুরুতর অসুস্থ’ বলে চলতি সপ্তাহে দাবি করেছেন ব্রিটেনের সাবেক গুপ্তচর ক্রিস্টোফার স্টিলে। রাশিয়ান প্রেসিডেন্টের সাথে ঘনিষ্ঠভাবে সংশ্লিষ্ট একজন ধনকুবেরকে একটি অডিও রেকর্ডে বলতে শোনা যায়, পুতিন ব্ল্যাড ক্যানসারের কারণে গুরুতর অসুস্থ। মার্কিন ম্যাগাজিন নিউ লাইনস ওই রেকর্ডিং হাতে পেয়েছে।

গত সপ্তাহে রাশিয়ার বিজয় দিবস উদযাপনের অনুষ্ঠানে উপস্থিত হওয়ার পর পুতিনকে অত্যন্ত দুর্বল দেখা যায়।  ওই অনুষ্ঠানে সবুজ কাপড়ে হাঁটু ঢেকে রাখতে দেখা যায় পুতিনকে।   

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ১৮ মে, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa