ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

বিক্রমাসিংহকে সমর্থন দেবে ১০ দল, মন্ত্রিত্ব নেবে না

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, মে ১৬, ২০২২
বিক্রমাসিংহকে সমর্থন দেবে ১০ দল, মন্ত্রিত্ব নেবে না উদয় গাম্মানপিলা।

নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের সরকারকে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা পডুজনা পেরামুনা (এসএলপিপি) জোট ছেড়ে আসা ১০ দল। তবে, এসব দলের কোনো সংসদ সদস্য মন্ত্রী পদ গ্রহণ করবেন না বলে জানিয়েছে দেশটির স্বতন্ত্র সংসদ সদস্য উদয় গাম্মানপিলা।

সোমবার (১৬ মে) প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের সঙ্গে বৈঠকের পর সংবাদিকদের সঙ্গে আলাপের সময় এসব কথা বলেন উদয়। এ সময় তিনি আরো বলেন, কেউ মন্ত্রিত্ব গ্রহণ না করলেও জনগণের সমস্যা নিয়ে আলোচনা ও সমাধানের জন্য প্রধানমন্ত্রীর প্রস্তাবিত ১৫টি কমিটিতে যুক্ত হবেন।

লঙ্কান সাবেক এ আইনপ্রণেতা জানান, প্রধানমন্ত্রী সবাইকে তাদের দলীয় মতভেদ দূরে সরিয়ে সংকট সমাধানে সম্মিলিত প্রচেষ্টায় নিযুক্ত হতে আহ্বান জানিয়েছেন। তিনি আরও বলেন, আমাদের গত ৮ এপ্রিল প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের কাছে একটি চিঠি দিয়েছিলেন। চিঠিতে সর্বদলীয় সরকার গঠনের আহ্বান জানানো হয়েছিল। প্রধানমন্ত্রীকে এ কথা জানানো হয়। সব দলের নেতাদের সমন্বয়ে একটি জাতীয় কাউন্সিল গঠনের প্রয়োজনীয়তা আছে উল্লেখ করে তিনি এ ব্যাপারে মত দেন।

উদয় আরও বলেন, যে ১৫টি কমিটি গঠন করা হবে সেগুলোর সভাপতিত্ব করবেন সেসব রাজনৈতিক দল যারা মন্ত্রী পদ গ্রহণে অস্বীকৃতি জানাবে। যে ১০ দল এসএলপিপি ছেড়ে এসেছে তারা দেশের অর্থনৈতিক পুনরুদ্ধারের প্রচেষ্টাকে সমর্থন করবে।

লঙ্কান প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহ বলেছেন, দেশের বর্তমান পরিস্থিতি মূল্যায়ন করা হবে। নতুন একটি বাজেট উপস্থাপন করা হবে, যা চলতি বছর ডিসেম্বর পর্যন্ত একটি প্রোগ্রামের আওতাধীন থাকবে।

সূত্র: নিউজ ফার্স্ট

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, ১৬ মে, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa