ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

‘পুতিনকে ক্ষমতাচ্যুত করতে ক্যু চলছে’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, মে ১৫, ২০২২
‘পুতিনকে ক্ষমতাচ্যুত করতে ক্যু চলছে’ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ক্ষমতাচ্যুত করতে একটি অভ্যুত্থান চলছে বলে দাবি করেছেন ইউক্রেনের এক শীর্ষস্থানীয় সামরিক কর্মকর্তা। তিনি আরও দাবি করেছেন, এটি থামানো যাবে না।

 

স্কাই নিউজকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে ইউক্রেনের সেনাবাহিনীর শীর্ষস্থানীয় কর্মকর্তা মেজর জেনারেল কিরিলো বুদানভ জানান, আগামী আগস্টের মাঝামাঝি নাগাদ ইউক্রেন-রাশিয়া যুদ্ধ একটি গুরুত্বপূর্ণ মোড় নেবে। আর চলতি বছরের শেষ নাগাদ যুদ্ধ শেষ হবে।

বুদানভের দাবি , ইউক্রেন যুদ্ধে রাশিয়া হেরে গেলে দেশটির প্রেসিডেন্ট পুতিনকে সরিয়ে দেওয়া হবে। এরপরই রাশিয়া ভেঙে পড়বে।

ইউক্রেনের শীর্ষস্থানীয় এই সামরিক কর্মকর্তা বলেন, ‘এ যুদ্ধ শেষ পর্যন্ত রাশিয়া ফেডারেশনকে নেতৃত্বের পরিবর্তনের দিকে নিয়ে যাবে। এ প্রক্রিয়া এরইমধ্যে শুরু হয়ে গেছে। ’ 

বুদানভ আরও দাবি করেন, ক্রেমলিনের নেতা পুতিন ক্যানসারে আক্রান্ত। পাশাপাশি তার অন্যান্য অসুস্থতাও রয়েছে।

বুদানভ বলেন, ‘পুতিন খুব খারাপ মানসিক ও শারীরিক অবস্থার মধ্যে রয়েছেন। তিনি খুবই অসুস্থ। ’

 রুশ প্রেসিডেন্টের স্বাস্থ্যগত অবস্থা নিয়ে নানা জল্পনাকল্পনা আছে। এটি দিন দিন বাড়ছে। তবে এ নিয়ে রাশিয়ার পক্ষ থেকে কখনো কোনো মন্তব্য করা হয়নি।  

এ দিকে সাক্ষাৎকারে ইউক্রেনের সেনাবাহিনীর শীর্ষস্থানীয় সামরিক কর্মকর্তা বুদানভ দাবি করেছেন, যুদ্ধে রাশিয়ার ব্যাপক ক্ষতি হচ্ছে। এরই মধ্যে রুশ বাহিনীকে খারকিভ ছাড়তে বাধ্য করারও দাবি করছে ইউক্রেন।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, মে ১৫, ২০২২
ইআর 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa