ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ তাদের জন্য আর্শীবাদ!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
রাশিয়া-ইউক্রেন যুদ্ধ তাদের জন্য আর্শীবাদ! ছবি: বিবিসি

ভারতের একটি পানশালায় ২০১৯ সালের আগস্ট মাসে আন্নার সঙ্গে অনুভার দেখা হয়েছিল। সেবার একাই ভারত ঘুরতে এসেছিলেন আন্না।

সেখানে ফোন নাম্বার আর ইনস্টাগ্রাম আইডি বিনিময়।

এরপর ২০২০ সালে আন্না আরেক বার ভারতে গিয়েছিলেন, সেবার তাকে নিয়ে প্রেমের অনন্য ঐতিহাসিক নিদর্শন তাজমহল দেখতে গিয়েছিলেন অনুভা।

করোনার বাধায় তাদের ফের দেখা করার পরিকল্পনাও ভেস্তে গেছে। অবশেষে ইউক্রেনে রাশিয়ার সেনা অভিযানে আন্নার সুযোগ মিলেছে ভারতে উড়াল দেওয়ার। আর সেই উড়ালেই সোজা বিয়ের পিঁড়িতে বসে গেছেন আন্না-অনুভা।

ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে বোমা বৃষ্টির মধ্যেই ভারতে পালিয়েছিলেন আন্না হোরোদেতস্কা। ভাড়া বাসা থেকে পালানোর সময় কয়েকটা টি-শার্ট আর একটা কফি মেশিন সঙ্গে নিতে পেরেছিলেন তিনি।

১৭ মার্চ দিল্লি বিমানবন্দরে পৌঁছান তিনি, তখন তাকে স্বাগত জানান ভারতীয় প্রেমিক অনুভা ভাসিন। ৩৩ বছর বয়সী এই যুবক পেশায় আইনজীবী। আর ৩০ বছর বয়সী আন্না একটি আইটি কোম্পানিতে কাজ করেন।

বিমানবন্দরেই ডাকঢোল পিটিয়ে হাঁটু গেড়ে ইউক্রেনীয় প্রেমিকাকে স্বাগত জানান ভারতীয় আইনজীবী। সঙ্গে তাকে আংটি পরান।

রোববার (১০ এপ্রিল) এ যুগল ভারতের রাজধানী দিল্লিতেই বিয়ের পিঁড়িতে বসেন। এপ্রিলের শেষ দিকে তারা আদালতে তাদের বিয়ে আনুষ্ঠানিকভাবে নিবন্ধন করবেন।

ভালোবাসার গল্পে নাকি আরেকজন নায়কও আছে। আর তা হলো কফি মেশিন। কফি মেশিন কেন নায়ক? সে বিষয়ে আন্না বলেন, কয়েক মাস আগে যখন দাদিকে নিয়ে আমাদের বিয়ের পরিকল্পনা করেছিলাম, তখন তিনি আমাকে কিছু টাকা দিয়েছিলেন উপহার কেনার জন্য। যখন থেকে জানলাম অনুভা ব্লাক কফি ভালোবাসে, তখন সিদ্ধান্ত নিলাম আমাদের জন্য একটা কফি মেশিনও কিনবো। তাই যখন আমি কিয়েভ ছাড়লাম, সঙ্গে কফি মেশিনটাও নিলাম।

সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।