ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলে বন্দুকধারীর হামলায় নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
ইসরায়েলে বন্দুকধারীর হামলায় নিহত ৫

ইসরায়েলের রাজধানী তেল আবিবের উপকণ্ঠে বন্দুকধারীর হামলায় পাঁচজন নিহত হয়েছেন।

বুধবার (৩০ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

এ নিয়ে গত এক সপ্তাহের মধ্যে ইসরায়েলে তৃতীয়বার এই ধরনের হামলার ঘটনা ঘটলো।

জানা গেছে, মঙ্গলবার বেনি ব্র্যাক এলাকায় হামলার এই ঘটনা ঘটে। জায়গাটিকে দেশটির সবচেয়ে জনবহুল অতি-অর্থোডক্স ইহুদি অঞ্চলগুলোর মধ্যে একটি বলে মনে করা হয়।

হামলার ঘটনার পর পুলিশের গুলিতে বন্দুকধারী নিহত হয় বলে জানিয়েছে বিবিসি। অন্যদিকে ইসরায়েলি সংবাদমাধ্যম জানিয়েছে, হামলাকারী ব্যক্তি একজন ফিলিস্তিনি অর্থাৎ ইসরায়েলি আরব নাগরিক।

গত মঙ্গল ও রোববার ইসরায়েলি আরবদের হামলায় ছয়জন নিহত হওয়ার পর ইসরায়েলের নিরাপত্তা বাহিনী উচ্চ সতর্কতায় ছিল। একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, কালো পোশাক পরা এক বন্দুকধারী তার স্বয়ংক্রিয় অস্ত্র দিয়ে একটি গাড়ির জানালা দিয়ে গুলি চালাচ্ছে।

জেরুজালেম পোস্ট জানিয়েছে, হামলার এই ঘটনার পর একজনকে গাড়িতে এবং অন্যদের আশপাশের রাস্তায় মৃত অবস্থায় পাওয়া যায়।

এ ঘটনার পর জরুরি নিরাপত্তা বৈঠক করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। এ বিষয়ে বুধবার দেশটির সিকিউরিটি ক্যাবিনেটের বৈঠকেও অংশ নেওয়ার কথা রয়েছে তার।

বেনেট বলেন, ইসরায়েল আরব সন্ত্রাসবাদ ও হত্যাকাণ্ডের ঢেউয়ের মুখোমুখি হয়েছে। নিরাপত্তা বাহিনী কাজ করছে। আমরা অধ্যবসায় ও একাগ্রতার সঙ্গে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করব।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।