ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ন্যাটো মহড়ায় মার্কিন সামরিক বিমান বিধ্বস্ত 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
ন্যাটো মহড়ায় মার্কিন সামরিক বিমান বিধ্বস্ত 

নরওেয়েতে ন্যাটো সামরিক জোটের মহড়ায় অংশ নেওয়া একটি মার্কিন প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। বিমানটিতে চারজন আরোহী ছিলেন।

তাদের সবাই এখন নিখোঁজ রয়েছেন।  

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, একটি উদ্ধারকারী হেলিকপ্টার এবং নরওয়েজিয়ান সেনাবাহিনীর একটি অরিওন নিখোঁজ বিমানটির সন্ধান করছিল। একপর্যায়ে একটি সংকেত পেয়ে তারা বিমানটির বিধ্বস্ত হওয়ার স্থান চিহ্নিত করতে সক্ষম হয়।

জরুরি সংস্থার একজন মুখপাত্র বলেছেন, আবহাওয়া এত খারাপ যে উদ্ধারকারী হেলিকপ্টার বা বিমানের কেউ সেখানে নামতে পারেননি। তবে ধ্বংসস্তূপে প্রাণের কোনো চিহ্নও তারা দেখতে পায়নি।

নর্ডল্যান্ড পুলিশের প্রধান বেন্ট আইলার্টসেন বলেন, ‘আমরা এমন একটি বিমান আবিষ্কার করেছি, যা বিধ্বস্ত হয়েছে। কিন্তু সেখানে জীবনের কোনো চিহ্ন দেখিনি’।  

তিনি বলেন, ‘আমাদের বলা হয়েছে যে, এটি একটি মার্কিন বিমান, সেখানে চারজন আমেরিকান রয়েছেন’।

স্থানীয় জরুরি সংস্থা এইচআরএস’র শুক্রবারের একটি বিবৃতির বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানায় বলছে, মার্কিন অসপ্রি বিমানটি স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২৬ মিনিটে উত্তর নরওয়ের বোদো এলাকার দক্ষিণাঞ্চলে খারাপ আবহাওয়ার কারণে নিখোঁজ হয়।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।