ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

বিয়েবাড়িতে কুয়ায় পড়ে শিশুসহ নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
বিয়েবাড়িতে কুয়ায় পড়ে শিশুসহ নিহত ১৩

ভারতের উত্তরপ্রদেশে একটি বিয়ের অনুষ্ঠান চলাকালে কুয়ায় পড়ে শিশু ও নারীসহ ১৩ জনের মৃত্যু হয়েছে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাতে রাজ্যের কুশিনগর জেলার নেবুয়া নউরঙ্গিয়া গ্রামে এ ঘটনা ঘটে।


 
স্থানীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, একটি বিয়ের অনুষ্ঠান চলাকালে কংক্রিটের একটি স্ল্যাবে বসেছিলেন নারী ও শিশুরা। স্ল্যাবটি পুরনো একটি কুয়ার আচ্ছাদন হিসেবে ব্যবহার করা হয়েছিল। মানুষের ভারে স্ল্যাবটি ভেঙে পড়লে সেখানে বসে থাকা সবাই কুয়ায় পড়ে যান। সবাইকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর ১৩ জনকে মৃত ঘোষণা করা হয়।

গোরক্ষপুর জোনের এডিজি অখিল কুমার বলেন, বুধবার রাত সাড়ে ৮টার দিকে দুর্ঘটনাটি ঘটেছে। নিহত নারীদের বয়স ২০-৩৫ বছর এবং শিশুদের মধ্যে একজনের বয়স এক বছর।  

কুশিনগরের জেলাশাসক এস রাজালিঙ্গম জানিয়েছেন, মৃতদের পরিবারকে ৪ লাখ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হবে।

এ ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

নিজের টুইটার পোস্টে মোদি লেখেন, ‘উত্তরপ্রদেশের কুশিনগরের ঘটনা অত্যন্ত দুঃখজনক। যারা এ ঘটনায় প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের প্রতি আমার সমবেদনা। যারা আহত হয়েছেন তারা দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছি। স্থানীয় প্রশাসন সমস্ত প্রয়োজনীয় কাজ করছে। ’

মুখ্যমন্ত্রীর দফতর থেকে টুইট করে জানানো হয়েছে, যোগী আদিত্যনাথ সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবিলম্বে উদ্ধার ও ত্রাণকার্য পরিচালনা করতে এবং আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, গত বছরের জুলাই মাসে মধ্যপ্রদেশে এক শিশুকে বাঁচাতে গিয়ে কুয়ায় পড়ে ১১ জনের মৃত্যু হয়। সেবার গঞ্জবাসোদা এলাকার লালপাথার গ্রামে একটি ৪০ ফুট গভীর কুয়ায় পড়ে যায় দশ বছরের এক বালক। তাকে উদ্ধারের চেষ্টায় কুয়ার পাড়ে ভিড় করেন আশপাশের বহু মানুষ। প্রচণ্ড চাপ তৈরি হওয়ায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে কুয়ার দেয়াল।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।